দারুণ রেকর্ড ধাওয়ানের

Looks like you've blocked notifications!

ভারতীয় ফিল্ডার হিসেবে একদিনের আন্তর্জাতিকে এক ইনিংসে সর্বোচ্চ ক্যাচ নেওয়া খেলোয়াড়দের তালিকায় চলে এসেছেন শিখর ধাওয়ান। চলমান এশিয়া কাপে সুপার ফোরের প্রথম ম্যাচে ভারত মুখোমুখি হয় বাংলাদেশের। সেখানে এই বাঁহাতি ব্যাটসম্যন চারটি ক্যাচ নেন। তাঁর হাতে বন্দি হন নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ এবং মুস্তাফিজুর রহমান। তাতেই ইতিহাসের অংশ হয়েছেন ধাওয়ান।

ওয়ানডেতে এক ইনিংসে সর্বোচ্চ ক্যাচ নেওয়া ভারতীয়দের মধ্যে রয়েছেন সুনীল গাভাস্কার, মোহাম্মাদ আজহারউদ্দীন, শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, মোহাম্মদ কাইফ এবং ভিভিএস লক্ষ্মণ। ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সফরে তো বটেই, এশিয়া কাপেও ব্যাট হাতে উজ্জ্বল ধাওয়ান। সহযোগী দেশ হংকংয়ের বিপক্ষে অসাধারণ একটি শতক পেয়েছেন এই বাঁহাতি। এ পর্যন্ত ২১৩ রান করে এশিয়া কাপের শীর্ষ ব্যাটসম্যান হিসেবে আছেন ধাওয়ান।

গত শুক্রবার সুপার ফোরে বাংলাদেশকে ৮২ বল হাতে রেখে সাত উইকেটে হারিয়েছে ভারত। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৭৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। রান তাড়া করতে নেমে ৬১ রানের জুটিতে উড়ন্ত সূচনা পায় ভারত। সেই জুটি সাকিব ভাঙতে সমর্থ হন ধাওয়ানকে আউট করে। তবে মাত্র ৩৬.২ ওভার খেলেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত। আজ রোববার সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হয়েছে ভারত।