যে কারণে দলে নেই সাকিব

Looks like you've blocked notifications!

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম অভিজ্ঞ খেলোয়াড় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এশিয়া কাপের আগেই আঙুলে চোটের কারণে অস্ত্রোপচার করাতে চাইছিলেন। তবে প্রায় এক বছর ধরে বয়ে বেড়ানো চোট থেকে চাইলেও মুক্তি পেতে পারেননি এই বাঁহাতি ব্যাটসম্যান। এমনকি বিসিবি সভাপতি, কোচ এবং অধিনায়কের অনুরোধে হাতে চোট নিয়েই এশিয়া কাপে মাঠে নামেন তিনি। তবে সেই চোটই কাল হয়ে দাঁড়াল আজ বুধবার সুপার ফোরের শেষ ম্যাচে। চোটের কারণে অঘোষিত সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে মাঠে নামতে পারেননি বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

টসের সময় বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানিয়েছেন এই তথ্য। সাকিবের আঙুলের চোট ছিল অনেক আগে থেকেই। তবে সম্প্রতি ব্যথা বেড়েছে। তাই পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপে ফাইনালে খেলার লড়াইয়ে দলে নেই তিনি। তাঁর বদলে দলে এসেছে মমিনুল হক।

দলের ম্যানেজার খালেদ মাহমুদ বলেন, ‘সাকিবের আঙুল অনেক ফুলে আছে। সে ব্যাট ধরতে পারছে না। তা ছাড়া গতকাল (মঙ্গলবার) পরীক্ষার পর রিপোর্ট ভালো আসেনি। তাই আজ খেলতে পারছে না সে।’

এদিকে ফর্মহীনতার কারণে দল থেকে বাদ পড়েছেন তরুণ ওপেনার নাজমুল হোসেন শান্ত। নাজমুল ইসলাম অপুর বদলে দলে ফিরেছেন রুবেল হোসেন। দলে নিজেকে প্রমাণের সুযোগ পেয়েছেন সৌম্য সরকারও। তবে সহ-অধিনায়ক সাকিব আল হাসান ছাড়াই ম্যাচে জিততে হলে নিজেদের সবটুকু দিয়ে খেলতে হবে সবাইকে।

দলের হয়ে খুব উল্লেখযোগ্য পারফর্ম করতে পারছিলেন না সাকিব। তবে হাতে চোট নিয়েও নিজেকে উজাড় করে খেলেছেন তিনি। সাকিব থাকলে দলে অন্যরকম উদ্দীপনা কাজ করে। তবে সাকিবের অনুপস্থিতি যেন তরুণদের সর্বোচ্চটুকু দিতে উদ্দীপ্ত করে, সেটিই চাইবেন ভক্তরা।