সাকিব-তামিমকে ছাড়াও জিততে পারে বাংলাদেশ!

Looks like you've blocked notifications!

কব্জির চোটে এশিয়া কাপের প্রথম ম্যাচ খেলেই দেশে ফিরে আসতে হয়েছে ওপেনার তামিম ইকবালকে। আর বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান অলিখিত সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগেই দল থেকে ছিটকে পড়েন। গতকাল বাংলাদেশ যখন পাকিস্তানের মোকাবিলায়, এই বাঁহাতি অলরাউন্ডার তখন দেশে ফিরছেন। বাংলাদেশের অধিকাংশ সাফল্যের এ দুই নায়ককে ছাড়াও দারুণ এক জয় পেয়েছে দল। তাই অনেকেই বলছেন, সাকিব-তামিমকে ছাড়াও জিততে পারে বাংলাদেশ।

এশিয়া কাপের সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে অবিশ্বাস্য এক জয় পেয়েছে বাংলাদেশ, জিতেছে ৩৭ রানে। আর এই জয়ে তৃতীয়বারের মতো আসরের ফাইনালে উঠেছে বাংলাদেশ।

এক টুইট বার্তায় বাংলাদেশকে অভিনন্দন জানিয়ে সাবেক ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ লিখেছেন, ‘এশিয়া কাপের ফাইনালে ওঠায় বাংলাদেশ দলকে অভিনন্দন। তবে সাকিব ও তামিমকে ছাড়া বাংলাদেশ যেভাবে খেলেছে, মানসিক দৃঢ়তার প্রতিফলন ঘটেছে।’

সাকিব-তামিমের অনুপস্থিতিতে মুশফিকুর রহিম অসাধারণ ব্যাট করেছেন। খেলেছেন ৯৯ রানের অসাধারণ একটি ইনিংস। আর বল হাতে কাটার-মাস্টার মুস্তাফিজুর রহমান ছিলেন দুর্দান্ত। নিয়েছেন চার উইকেট। দলের ফিল্ডিংও ছিল চমৎকার। সবার অসাধারণ পারফরম্যান্সে এই দারুণ জয় ঘরে তুলেছে লাল-সবুজের দল।