পাকিস্তানি বোলিং তোপে নাজেহাল অসি ব্যাটসম্যানরা!

Looks like you've blocked notifications!

ক্রিকেট বিশ্বে একটা কথা প্রচলিত আছে, নিজেদের দিনে তারা হারাতে পারে যে কাউকে— সেটি যত শক্তশালী দলই হোক না কেন। আবার ভাগ্য সহায় না হলে খুব বাজেভাবে হারার রেকর্ডও রয়েছে তাদের ঝুলিতে। দলটির সাম্প্রতিক পারফরম্যান্স এর উৎকৃষ্ট উদাহরণ। সংযুক্ত আরব আমিরাতে সদ্য সমাপ্ত এশিয়া কাপেই ঘরের মাঠে বাংলাদেশের কাছে অঘোষিত সেমিফাইনালে হেরেছে পাকিস্তান। আজ সেই দলই কি না অস্ট্রেলিয়ার মতো ব্যাটিং লাইন-আপকে মাত্র ২০২ রানে গুটিয়ে দিয়েছে!

টসে জিতে ব্যাটিং বেছে নেয় স্বাগতিক পাকিস্তান। প্রথমে বল করতে গিয়েই পাকিস্তানি ব্যাটসম্যানদের কাছে নাকানি-চুবানি খেয়েছে সফরকারী অস্ট্রেলিয়ার বোলাররা। উদ্বোধনী জুটিতেই ২০৫ রান যোগ করেন ইমাম-উল-হক ও মোহাম্মদ হাফিজ। ব্যক্তিগত ৭৬ রানে ইমাম এবং দলের হয়ে মাত্র ১৭ রান যোগ করে ব্যক্তিগত ১২৬ রানে হাফিজ বিদায় নিলে বিপদে পড়ে পাকিস্তান। তবে দলকে টেনে তুলতে থাকেন হারিস সোহেল এবং আসাদ শফিক।  ১৫০ রানের আরেকটি দুর্দান্ত জুটিতে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। ব্যক্তিগত ৮০ রানে আসাদ শফিক আউট হলেও হারিস সোহেল তুলে নেন শতক। এদের রানে ভর করেই ৪৮২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে পাকিস্তান। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি উইকেট পেয়েছেন পিটার সিডল এবং দুটি উইকেট পেয়েছেন নাদান লায়ন। মিশেল স্টার্ক, জন হল্যান্ড এবং মারনাস ল্যাবুশ্যাঞ্জ পেয়েছেন একটি করে উইকেট।

ব্যাট করতে নেমে শুরুতে ভালোই করেছিল অস্ট্রেলিয়া। দলীয় ১৪২ রানে মাত্র ৬২ রান করে আউট হয়েছেন ওপেনার অ্যারন ফিঞ্চ। তবে একটু পরেই দলীয় ১৬৭ রানে উসমান খাজা আউট হয়ে গেলে আর দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়া। উইকেট পড়েছে নিয়মিত বিরতিতে। তবে পাকিস্তানের হয়ে পেসার মোহাম্মদ আব্বাস এবং স্পিনার বিলাল আসিফ দুজনেই গুটিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার ইনিংস। আব্বাস পেয়েছেন চার উইকেট এবং বিলাল পেয়েছেন ছয় উইকেট।

তৃতীয় দিনে ২৮০ রানের লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে পাকিস্তান। শেষ খবর পাওয়া পর্যন্ত পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে সংগ্রহ বিনা উইকেটে ৩৫ রান।