আইসিসি বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশে

Looks like you've blocked notifications!
আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশে। ছবি : সংগৃহীত

বিশ্ব পরিদর্শনের অংশ হিসেবে চার দিনের বাংলাদেশ সফরে আগামীকাল বুধবার ঢাকায় আসছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ট্রফি।

আইসিসির ৫০ ওভারের ম্যাচের মূল প্রতিযোগিতা ‘দ্য আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ ২০১৯’ আগামী বছরের ৩০ মে থেকে ১৪ জুলাই ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হবে।

ইউনিসেফ বাংলাদেশের সৌজন্যে ঢাকা, সিলেট ও চট্টগ্রামের ক্রিকেট ভক্তরা নিজ নিজ শহরে ১০ দশমিক ৮০ কেজি ওজনের এবং ৬৪ সেন্টিমিটার উচ্চতার ট্রফিটি দেখার সুযোগ পাবেন, যা বাংলাদেশ ছেড়ে যাবে ২১ অক্টোবর। বার্তা সংস্থা ইউএনবি এ তথ্য জানিয়েছে।

বুধবার সকালে রাজধানীর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ট্রফিটি উন্মুক্ত করা হবে। সেখানে সাড়ে ১০টায় সুবিধাবঞ্চিত শিশু এবং দুপুর ১২টায় জাতীয় দলের ক্রিকেটাররা ট্রফির সঙ্গে ছবি তুলবেন।

দ্বিতীয় দিন বৃহস্পতিবার বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত রাজধানীর যমুনা ফিউচার পার্কে সাধারণ দর্শনার্থীদের জন্য ট্রফি প্রদর্শন করা হবে।

শুক্রবার ট্রফি যাবে সিলেট। দিনব্যাপী সফরকালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সকাল সাড়ে ১০টায় সুবিধাবঞ্চিত শিশুরা ট্রফির সঙ্গে ছবি তুলবে। সেই সাথে একই জায়গায় বেলা ১১টা থেকে ৪টা পর্যন্ত ক্রিকেট ভক্তরা ট্রফি দেখার সুযোগ পাবেন। আর সাড়ে ৪টায় ট্রফি নেওয়া হবে সিলেট ক্যাডেট কলেজে।

সর্বশেষ শনিবার চট্টগ্রামে দিনব্যাপী সফরকালে এমএ আজিজ স্টেডিয়ামে বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ট্রফি দেখার সুযোগ পাবেন সাধারণ দর্শনার্থীরা। তার আগে সকাল সাড়ে ১০টায় সুবিধাবঞ্চিত শিশুরা ট্রফির সাথে ছবি তুলবে।

গত ২৭ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সদরদপ্তর দুবাই থেকে যাত্রা শুরু করে ট্রফিটি। সফর করবে পাঁচ মহাদেশের ২১ দেশের ৬০টি শহর। বাংলাদেশ হবে ষষ্ঠ গন্তব্য। ইতিমধ্যে ওমান, মার্কিন যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা ও পাকিস্তান সফর শেষ হয়েছে।