আলোচনায় আরেকটি হাস্যকর রানআউট!

Looks like you've blocked notifications!

এই কদিন আগে দুবাইয়ে অস্ট্রেলিয়া ও পাকিস্তান ম্যাচের একটি রানআউট বেশ আলোচিত হয়েছিল। হাস্যকর সেই আউটটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছিল। এবার নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে আরকেটি রানআউট সবার হাসির খোরাক  হয়েছে। প্লাংকেট শিল্ড ও ওয়েলিংটন ম্যাচে এমন কাণ্ড ঘটেছে।

ঘটনাটি ম্যাচের ৪৭তম ওভারে ঘটেছিল। মাইকেল রিপন একটি বলে হালকা ফ্লিক করে রান নেওয়ার জন্য দৌড় দেন। অন্য পাশে থাকা নাথান স্মিথ দৌড় শুরু করতেই পা পিছলে পড়ে যান। অবশ্য তখনো দৌড়ে যাচ্ছেন রিপন। পরিস্থিতি বুঝে তিনি আবার ফিরতে গিয়ে তিনিও পা পিছলে পড়েন যান। তাই ওয়েলিংটনের উইকেট কিপার লেচি জোনস সহজেই উইকেট ভেঙে ফেলেন।

কদিন আগেও আলোচিত একটি রানআউট হয়েছিলেন পাকিস্তানি ব্যাটসম্যান আজহার আলী। ইনিংসের ৫৩তম ওভারে স্ট্রাইকে ছিলেন আসাদ শফিক। পিটার সিডলের বলে ব্যাট চালান শফিক। তবে সেটি গালি অঞ্চল দিয়ে সীমানার দিকে চলে যেতে থাকে। বলে যথেষ্ট গতি থাকায় এবং সেখানে কোনো ফিল্ডার না থাকায় শফিক বলটিকে চার হিসেবে ধরে নেন। ফলে আজহার ও শফিক দুজনে ক্রিজের মাঝখানে দাঁড়িয়ে কথা বলতে থাকেন। ঠিক তখনই মিশেল স্টার্ক ফিল্ডিং করে বল পাঠিয়ে দেন উইকেটরক্ষক অধিনায়ক টিম পেইনের কাছে। স্ট্রাইকিং প্রান্তের স্ট্যাম্প ভেঙে উল্লাসে মেতে ওঠে অস্ট্রেলিয়া দল। হতভম্ব হয়ে দাঁড়িয়ে থাকেন ক্রিজের দুই ব্যাটসম্যান। পরে নিজেদের ভুল বুঝতে পেরে মাঠ থেকে বের হয়ে চলে আসেন নন-স্ট্রাইকিং প্রান্ত থেকে বের হয়ে যাওয়া আজহার আলী। এমন হাস্যকর ভুলের কারণে রান আউট হওয়ার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।