দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ

Looks like you've blocked notifications!

জিম্বাবুয়ে সিরিজের আগেই নিশ্চিত ছিল, মাঠে থাকছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। তাই দলে স্থান হয়েছিল ফজলে রাব্বি, মোহাম্মদ সাইফউদ্দিন ও মোহাম্মদ মিঠুনদের। তবে টপঅর্ডারের ব্যাটিং ব্যর্থতা আবারও ভাবাবে  নির্বাচকদের। অন্যদিকে, জিম্বাবুয়ে দলের ১০ উইকেট নিতে পারেনি তুলনামূলকভাবে শক্তিশালী বাংলাদেশ দল। ফলে আজ বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ দলে পরিবর্তন আসার সম্ভাবনা রয়েছে।

জিম্বাবুয়ে সিরিজের প্রথম ওয়ানডেতে জ্বলে উঠতে পারেননি অধিকাংশ ব্যাটসম্যানই। ইমরুল কায়েসের ১৪৪ ও মোহাম্মদ সাইফউদ্দিনের অর্ধশতকের ওপর ভিত্তি করে ২৭১ রানে নিজেদের ব্যাটিং ইনিংস শেষ করে বাংলাদেশ। তবে টপঅর্ডারের ব্যর্থতায় দলীয় অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা খুশি হয়েছেন এমন মন্তব্য শোনা গেলেও ব্যর্থতা অবশ্যই ভাবাবে নির্বাচকদের। অন্যদিকে ৩০ বছর বয়সে অভিষিক্ত ফজলে রাব্বি ব্যাট কিংবা বল কোনোটিতেই জ্বলে উঠতে পারেননি। তবে রাব্বিকে আরেকটি সুযোগ দেওয়ায় পক্ষপাতী মাশরাফি। মুস্তাফিজুর রহমানের বদলে দলে আসতে পারেন আবু হায়দার রনি।

দলে আরো আছেন আরিফুল হক, রুবেল হোসেন ও নাজমুল হোসেন শান্ত। তবে ব্যাটিং লাইনআপে পরিবর্তন আসার সম্ভাবনা কম। অবশ্য সব খেলোয়াড়কেই পরখ করে দেখতে চাইবে বিসিবি। সে ক্ষেত্রে হয়তো তরুণদেরই দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশি।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, ফজলে রাব্বি, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও নাজমুল ইসলাম অপু।