জয়ের দিনে গণমাধ্যমের ওপর মার্সেলোর ক্ষোভ

Looks like you've blocked notifications!

ভিক্টোরিয়ার বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। টানা পাঁচ ম্যাচ পর এমন জয়ে আবশ্যই আনন্দিত হয়েছেন কোচ জুলেন লোপেতেগুই। কারণ, বরখাস্ত হতে গিয়েও হয়তো এ জয়ের সুবাদে আরো কিছুদিন রিয়ালের কোচ হিসেবে থাকার সুযোগ পাচ্ছেন তিনি। তবে গণমাধ্যমে যেভাবে রিয়াল মাদ্রিদের বিষয়টি তুলে ধরা হয়েছে, সেটি পছন্দ হয়নি নিজেদের মাঠে গোল পাওয়া ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলোর।

ম্যাচের ১১ মিনিটের মাথায় লুকাস ভাসকেসের ক্রসকে হেড করেন ফরাসি স্ট্রাইকার কারিম বেনজেমা। এর মাধ্যমে চ্যাম্পিয়নস লিগে টানা ১৪ আসরে গোল পাওয়ার রেকর্ড গড়েন তিনি, যা এর আগে শুধু লিওনেল মেসি ও রাউল গঞ্জালেসের ছিল। দ্বিতীয়ার্ধে আরেকটি গোল এসেছে মার্সেলোর কাছ থেকে। অবশ্য ৫৯ মিনিটে ভিক্টোরিয়া একটি গোল শোধ করে। তবে সমতায় ফিরতে পারেনি চেক রিপাবলিকের দলটি। এতেই জয় নিশ্চিত হয়েছে রিয়ালের। এতে লিগে ‘জি’ গ্রুপে রোমার সঙ্গে শীর্ষস্থান ভাগ করে নিলেও লিগের সর্বোচ্চ পয়েন্ট নিয়ে ওপরে থাকা বার্সেলোনার চেয়ে চার পয়েন্ট পিছিয়ে আছে তারা।

স্পেনের সাবেক কোচের সামর্থ্য নিয়ে প্রশ্ন উঠেছিল পাঁচ ম্যাচে হারের পর। তবে যারা মাঠে নামে না, তারাই নাকি সংকটে বেশি কথা বলছে বলে গণমাধ্যমকে ইঙ্গিত করে মন্তব্য করেছেন ব্রাজিলীয় ডিফেন্ডার মার্সেলো। তিনি বলেন, ‘যখন তাঁরা ম্যাচে না জেতার পরও দলকে আঘাত করার মতো মন্তব্য করেন, এটা আমাদের জন্য খুবই কঠিন হয়ে যায়। সাংবাদিকরা আমাদের খোঁটা দেওয়ার চেষ্টা করেন, হয়তো তাঁরা ফুটবল খেলেন না বলেই সেটি তাঁরা বোঝেন না।’

কোচের ব্যাপারে মার্সেলো বলেন, ‘আমার মতে, সে দুর্দান্ত কাজ করছে।’ অবশ্য জয়ের দিনে গোল পাওয়া এই খেলোয়াড়কে জোর করেই বসিয়ে দেওয়া হয়েছিল ইনজুরির জন্য। তাই আগামী রোববার বার্সেলোনার বিপক্ষের ম্যাচে তাঁকে দলে না পাওয়ার সম্ভাবনাই থাকছে। ইনজুরির ব্যাপারে অবশ্য মার্সেলো জানিয়েছেন, ‘এখন ভালো আছি। আমার ওপর দিয়ে ঝড় গেছে। রেফারিদের এসব খেয়াল করা উচিত।’ কোচ লোপেতেগুইও একই সুরে জানিয়েছেন তাঁকে দলে পাওয়ার কথা।

তবে সবকিছু ছাপিয়ে গণমাধ্যমের সমালোচনার জবাব মার্সেলোকে প্রশ্নবিদ্ধ করে কি না, সেটিই এখন দেখার বিষয়।