দীর্ঘদিন পর তাইজুলের সাফল্য

Looks like you've blocked notifications!

দীর্ঘদিন পর দারুণ সাফল্য পেলেন স্পিনার তাইজুল ইসলাম। প্রায় সাড়ে তিন বছর পর এক ইনিংসে পাঁচ বা তারচেয়ে বেশি উইকেট শিকার করলেন এই বাঁহাতি স্পিনার। সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে ১০৮ রানে ৬ উইকেট শিকার করেন তিনি। ক্যারিয়ারে চতুর্থবার ও জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয়বার এই সাফল্য পেলেন তিনি।

২০১৪ সালে সেপ্টেম্বরে কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হয় তাইজুলের। নিজের অভিষেক টেস্টের প্রথম ইনিংসেই ৪৭ ওভার বল করে ১৩৫ রানে ৫ উইকেট নেন তিনি। ক্যারিয়ারে দ্বিতীয় পাঁচ বা ততোধিক উইকেট নিতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি তাইজুলকে। অভিষেক হওয়া বছরের অক্টোবরে ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ৩৯ রানে ৮ উইকেট নেন এই বাঁ হাতি স্পিনার। সেটিই তাঁর ক্যারিয়ারে এখন পর্যন্ত সেরা বোলিং ফিগার। ২০১৫ সালের এপ্রিলে খুলনায় পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে ১৬৩ রানে ৬ উইকেট নেন তিনি। সেটি ছিল তাঁর ক্যারিয়ারে তৃতীয়বারের মতো পাঁচ বা ততোধিক উইকেট।

এরপর নিয়মিত উইকেট শিকার করলেও পাঁচ বা ততোধিক ব্যাটসম্যানকে নিজের ঝুলিতে ভরতে পারছিলেন না তাইজুল। অবশেষে সাড়ে তিন বছর পর, টেস্ট ক্যারিয়ারে চতুর্থবারের মতো পাঁচ বা ততোধিক উইকেট নিলেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে ৩৯ দশমিক ৩ ওভার বল করেন তাইজুল। তাঁর শিকার হন ব্রায়ান চারি, ব্রেন্ডন টেইলর, রেজিস চাকাবভা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জার্ভিস ও তেন্ডাই চাতারা। প্রথম দিন তাইজুলের বোলিং পরিসংখ্যান ছিল তাইজুল ২৭ ওভারে ৮৬ রানে ২ উইকেট। দ্বিতীয় দিন ৪ উইকেট নেন তাইজুল।