মেয়েদের স্বপ্নভঙ্গ

Looks like you've blocked notifications!

টোকিও অলিম্পিকের নারী ফুটবলের বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক মিয়ানমারের কাছে ৫-০ গোলে হেরেছিল বাংলাদেশ। আজ রোববার দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও ভারত। এবার ৭-১ গোল বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

প্রথমার্ধেই খেলা থেকে ছিটকে গেছে বাংলাদেশ। ভারতের কমলা দেবী ১৬ মিনিটে প্রথম গোল করে দলকে এগিয়ে দেন। কিছুক্ষণ পরেই ২২ মিনিটে গোল করেন বালা দেবী। ঠিক এক মিনিট পরেই ২৪ মিনিটের মাথায় আরেকটি গোল করেন বালা দেবী। ফলে প্রথমার্ধের অর্ধেকেই ৩-০ গোল ব্যবধানে পিছিয়ে পড়ে বাংলাদেশ। তবে দ্বিতীয়ার্ধে আর ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে বালা দেবী আরো দুটি, কমলা দেবী আরো একটি এবং সাঞ্জু যাদব একটি গোল করেন।

বাংলাদেশের পক্ষে একমাত্র সান্ত্বনাসূচক গোলটি করেন কৃষ্ণা রানি সরকার। ৮২তম মিনিটে লক্ষ্যভেদ করেন তিনি।

এর মাধ্যমে গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়েছে বাংলাদেশের। কারণ, প্রাথমিক পর্বের বাছাইয়ে চার গ্রুপের চ্যাম্পিয়ন এবং সেরা দুই রানার্সআপ দ্বিতীয় রাউন্ডে খেলার কথা রয়েছে। তবে বাংলাদেশের মেয়েদের সেই সম্ভাবনা নেই।

প্রাথমিক পর্বের বাছাইয়ে চার গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্সআপ পাবে দ্বিতীয় রাউন্ডে খেলার টিকেট। টানা দুই হারে গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের।

আগামী মঙ্গলবার বাছাইপর্বের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।