রোনালদোর অভাব বুঝতে দেবেন না বেনজেমা

Looks like you've blocked notifications!

কিছুদিন আগেই স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এরপরেই ফরাসি তারকা করিম বেনজেমা যেন নিজেকে মেলে ধরতে শুরু করেন ক্লাব ফুটবলে। এমনকি রোনালদোর অভাব পূরণ করতে চেয়েছেন এই ফরাসি তারকা।

নিজেকে এরই মধ্যে ছাড়িয়ে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন বেনজেমা। ২০১৫-১৬ মৌসুমের মতো ২০ গোলে আর আবদ্ধ নন তিনি। কারণ, এই মৌসুমে মাত্র ১৮ ম্যাচেই ১০ গোল পেয়েছেন বেনজেমা। রিয়াল মাদ্রিদের হয়ে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়ে যখন রোনালদো জুভেন্টাসে পাড়ি জমান, তখন কিছুটা বিপদেই পড়েছিল রিয়াল। এমন অবস্থায় রোনালদোর অভাব বুঝতে না দিয়ে নিজেকে মেলে ধরেছেন বেনজেমা।

রিয়াল মাদ্রিদ টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে বেনজেমা বলেন, ‘ক্রিস্টিয়ানো চলে গেছে। তাই তাঁর পরিবর্তে গোল এনে দেওয়ার ব্যাপারটি এখন আমার ওপর বাড়তি দায়িত্ব। আমি খুবই উজ্জীবিত এবং আমি আমি কাজটির জন্য প্রস্তুত।’

নতুন কোচ সেন্টিয়াগো সোলারির অধীনে রিয়াল মাদ্রিদ যেন নতুন করে জেগে উঠেছে। অবশ্য আগের ম্যাচগুলোয় হারের কারণে লা লিগার শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে মাত্র চার পয়েন্ট পেছনে থেকে ষষ্ঠ অবস্থানে আছে রিয়াল। এমন অবস্থায় দলের চাহিদা অনুযায়ী খেলার আশ্বাস দিয়েছেন বেনজেমা। তিনি বলেন, ‘তারা সব সময় আমার কাছে বেশি কিছু চেয়েছে। মাদ্রিদ বিশ্বের সেরা ক্লাব। সবাই স্ট্রাইকারদের কাছে আরো গোল, আরো টাচ, আরো অ্যাসিস্ট চাইবে এটাই স্বাভাবিক। এটিকে দুর্দান্ত একটি বছরে পরিণত করার জন্য আমি আগের চেয়ে অনেক বেশি উজ্জীবিত।’

আগামীকাল শনিবার ইবার সফরে যাবে মাদ্রিদ। ঠিক তিন দিন পরেই চ্যাম্পিয়নস লিগে রোমার বিপক্ষে মাঠে নামবে তারা।

২০১১-১২ মৌসুমে দলের পক্ষে বেনজেমার সর্বোচ্চ গোল ছিল ৩২টি। তিনি রোনালদোর অনুপস্থিতিতে নিজেকে ছাড়িয়ে যেতে পারেন কিনা, সেদিকেই চোখ থাকবে ভক্তদের।