Beta

ওয়েস্ট ইন্ডিজকে ১৩০ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

১৭ ডিসেম্বর ২০১৮, ১২:২৯ | আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৮, ১৪:০৭

স্পোর্টস ডেস্ক

টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করেছে, আর ওয়ানডে সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবার টি-টোয়েন্টির মিশন শুরু করেছে বাংলাদেশ। সিলেটে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা একেবারেই বাজে হয়েছে লাল-সবুজের দলের। দলীয় ৭৩ রানে পাঁচ উইকেট হারিয়েছিল তারা।  তবে অধিনায়ক সাকিব আল হাসাবের ব্যাটিং দৃঢ়তায় শেষ পর্যন্ত ১২৯ রান করে স্বাগতিকরা।   

আজ সোমবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে দলীয় ১৯ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। সে ধারাবাহিকতায় ৭৩ রানে হারায় পাঁচ উইকেট। তবে এক পাশ আগলে রাখেন রাকিব। ৪৩ বলে ৬১ রানের চমৎকার একটি ইনিংস খেলেন তিনি। যেটি সাজিয়েছেন আটটি চার ও দুটি ছক্কায়।

এর আগে তামিম ইকবাল (৫), লিটন দাস (৬) ও সৌম্য সরকার (৫) দ্রুত আউট হন। বেশিক্ষণ থাকতে পারেননি মুশফিকুর রহিম (৫) ও মাহমুদউল্লাহও (১২)।   

বাংলাদেশ একাদশে তিন পেসার নেওয়া হয়েছে। দুজন বাঁহাতি আবু হায়দার রনি ও মুস্তাফিজুর রহমান। আছেন তরুণ পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : এভিন লুইস, শাই হোপ, ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার, নিকোলান পুরান, রোভম্যান পাওয়েল, কার্লোস ব্র্যাথওয়েট, ফাবিয়ান অ্যালেন, কিমো পল, শেলডন কট্রেল ও ওশানে থমাস।

Advertisement