বিপিএল থেকে ছিটকে গেলেন স্টিভেন স্মিথ!

Looks like you've blocked notifications!

আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে পারছেন না অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। আন্তর্জাতিক ক্রিকেটে সাময়িক নিষিদ্ধ। ফ্রাঞ্চাইজিগুলোর আপত্তির মুখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টুর্নামেন্টে তাঁর অংশগ্রহণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। স্মিথকে দলে নিয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ানস। দলটির প্রধান নির্বাহী কর্মকর্তা কর্নেল (অব.) এ কে এম জাকি বিসিবি থেকে পাওয়া মেইলের সূত্র ধরে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট থেকে কুমিল্লা ভিক্টোরিয়ানস শ্রীলঙ্কার আসেলা গুনারত্নেকে দলে ভেড়ায়। কিন্তু গুনারত্নে খেলতে পারবেন না জানার পর অস্ট্রেলিয়ান তারকা স্টিভেন স্মিথকে দলে টেনে সবাইকে চমকে দিয়েছিল দলটি। স্মিথও ভিক্টোরিয়ানসের হয়ে বিপিএলে খেলার জন্য মুখিয়ে আছেন জানিয়ে একটি ভিডিও বার্তা পাঠিয়েছিলেন। কিন্তু অন্য ফ্রাঞ্চাইজিগুলো কিছুদিন আগে বিপিএলের গভর্নিং কাউন্সিলের সঙ্গে এক সভায় স্মিথের বিষয়ে আপত্তি জানায়। শেষ পর্যন্ত টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী স্মিথের অংশগ্রহণের অনুমতি দেয়নি বিসিবি।

বল টেম্পারিং কেলেঙ্কারিতে আরেক অসি তারকা ডেভিড ওয়ার্নারের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ১২ মাসের নিষেধাজ্ঞায় আছেন স্মিথ। বিপিএল দিয়েই বড় মাপের টুর্নামেন্টে তাঁর ফেরার কথা ছিল।

কুমিল্লা ভিক্টোরিয়ানস কর্তৃপক্ষ জানিয়েছে, তারা বিসিবির কাছে সিদ্ধান্তটি পুনর্বিবেচনার জন্য আবেদন করার বিষয়ে ভাবছে।