ভারতীয় প্রমীলা ক্রিকেট দলের কোচ রমন

Looks like you've blocked notifications!

অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে ভারতীয় প্রমীলা ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে উরকেরি ভেঙ্কট রমনকে দায়িত্ব দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কোচ নির্বাচনের জন্য অস্থায়ী কমিটি সদস্য কপিল দেব, আংশুমান গায়কোয়াড় ও শান্তা রাঙ্গাসোয়ামির সাক্ষাৎকারের ভিত্তিতে সম্ভাব্য কোচদের মধ্য থেকে রমনকে নির্বাচিত করে।

অবশ্য আলোচনায় ছিলেন ভারতকে ২০১১ সালে বিশ্বকাপ জয় করানো গ্যারি কারস্টেন। তবে আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কোচ হিসেবে চুক্তিবদ্ধ থাকায় তিনি আগ্রহী হওয়া সত্ত্বেও প্রমীলা দলের দায়িত্ব পাননি।

৫৩ বছর বয়সী কোচ রমন জাতীয় দলের হয়ে ১১টি টেস্ট ও ২৭টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তামিলনাড়ুর হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ১৩২টি ম্যাচে ৭,৯০০ রান করেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৯৯২-৯৩ মৌসুমে তিনি একমাত্র শতক পেয়েছেন। ১৯৯৭ সালে কেপটাউনে জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি।

সাবেক এই বাঁহাতি ব্যাটসম্যান রঞ্জি ট্রফিতে তামিলনাড়ু ও বেঙ্গল ক্রিকেট দলের কোচ হিসেবে কাজ করেছেন। ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের পাশাপাশি আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়েও ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন রমন।