মানজুকিচের গোলে জয় পেয়েছে জুভেন্টাস

Looks like you've blocked notifications!

সিরি ‘এ’ তে গতকাল শনিবার রোমাকে ১-০ গোলে হারিয়ে স্বস্তির জয় পেয়েছে জুভেন্টাস। অ্যালিয়ান্স স্টেডিয়ামে ক্রোয়াট স্ট্রাইকার মারিও মানজুকিচের একমাত্র গোলে ইতালিয়ান চ্যাম্পিয়নরা জয় নিয়ে মাঠ ছেড়েছে।

ঘরের মাঠে অবশ্য শুরু থেকেই গোলের সম্ভাবনা তৈরি করেছিল জুভেন্টাস। ৮ এবং ১৮ মিনিটের মাথায় অ্যালেক্স সান্দ্রোর দুর্দান্ত দুটি শট ফিরিয়ে দিয়েছিলেন রোমার গোলরক্ষক। অবশ্য দিনটি ভালো ছিল না পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর জন্য। ২২ মিনিটে তাঁর দুর্দান্ত একটি বাইসাইকেল কিক গোলবারের অনেক বাইরে দিয়ে চলে যায়। এরপর অনেক সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেননি এই সাবেক রিয়াল তারকা।

অবশ্য ৩৫ মিনিটে গোলের আফসোস ঘুচিয়েছেন মানজুকিচ। মাত্তিয়া ডি শিগ্লিওর ক্রসকে দুর্দান্ত এক হেডে গোলে রূপান্তর করেন এই ফরোয়ার্ড। প্রথমার্ধেই ১-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় জুভেন্টাস।

অবশ্য রোনালদো আরো কয়েকটি সুযোগ পেয়েছিলেন গোল আদায়ের। তবে হেড, শট কিংবা কর্নার কোনোটিই ফাঁকি দিতে পারেনি গোলরক্ষকের চোখ। অবশ্য ম্যাচে নাটকীয়তাও ছিল কিছুটা। পাউলো দিবালার পরিবর্তে নামা খেলোয়াড় ডগলাস কস্তা মূল সময়ের শেষ মিনিটে বল জালে জড়িয়েছিলেন। তবে ঠিক আগ মুহূর্তে ব্লেইজ মাতুইদি রোমার একজন খেলোয়াড়কে ফাউল করায় ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে গোল দেননি রেফারি।

১৭ ম্যাচের ১৬টিতে জয় এবং একমাত্র ড্র নিয়ে ৪৯ পয়েন্ট পেয়ে সিরি ‘এ’-এর শীর্ষ দল জুভেন্টাস। ৪১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে শক্তিশালী প্রতিপক্ষ নাপোলি।