ক্রাইস্টচার্চে প্রথম দিনে ছিল উইকেট পড়ার হিড়িক!

Looks like you've blocked notifications!

ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই দুই দলের মোট ১৪ উইকেটের পতন হয়েছে। নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে করা ১৭৮ রানের জবাবে দিনশেষে ৪ উইকেট হারিয়ে ৮৮ রান করেছে শ্রীলঙ্কা। 

ওভালের ঘাসে ঢাকা সবুজাভ উইকেটে টস জিতে কালবিলম্ব না করে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় সফরকারী শ্রীলঙ্কা। সিমিং কন্ডিশনে মাত্র ৫০ ওভার টিকতে পারে নিউজিল্যান্ড দল। প্রথম আট ওভার স্বাগতিকরা দেখে শুনে খেললেও আঘাত হানেন সুরঙ্গা লাকমল। আগের টেস্টে দ্বিশতক করা টম লাথামসহ দুই ওপেনারকে ফিরিয়ে প্রবল ধাক্কা দেন কিউই ইনিংসে। একপর্যায়ে মাত্র ৬৪ রানে ছয় উইকেট হারিয়ে ধুঁকতে থাকে নিউজিল্যান্ড। সপ্তম উইকেট জুটিতে কিউইদের ত্রাণকর্তা হয়ে আসেন  টিম সাউদি। পাল্টা আক্রমণ করে ৬৫ বল থেকে ছয়টি চার ও তিন ছক্কায় ৬৮ রান করেন এই ফাস্ট বোলার। এ ছাড়া উইকেটরক্ষক ওয়াটলিং ৪৬ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে সুরঙ্গা লাকমাল ৫৪ রান খরচায় তুলে নেন পাঁচ উইকেট। পাশাপাশি লাহিরু কুমারা নেন তিন উইকেট।  

ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কাও শুরুতেই বিপর্যয়ে পড়ে। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৫১ রানে চার উইকেট খুঁইয়ে বসে তারা। এরপর আগের টেস্টের নায়ক অভিজ্ঞ এঞ্জেলো ম্যাথিউস রোশেন সিলভাকে নিয়ে দিনের বাকিটা সময় কাটিয়ে দেন। শুরুতেই তিন উইকেট নিয়ে ব্যাটিংয়ের পর বোলিংয়েও কিউইদের ত্রাণকর্তা হয়ে আসেন সাউদি।