মাশরাফির অন্যরকম ইনিংস

Looks like you've blocked notifications!

ক্রিকেট মাঠে তাঁর হাত ধরে বহু সাফল্য পেয়েছে বাংলাদেশ। রাজনীতির মাঠে প্রথম নেমেই ছক্কা হাঁকিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে বিপুল ভোটের ব্যবধানে জিতেছেন তিনি। আওয়ামী লীগের প্রার্থী হয়ে নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

এখন অন্য রকম একটি ইনিংস শুরু করেছেন মাশরাফি। ক্রীড়াবিদ-রাজনীতিক হিসেবে প্রথম মাঠে নেমেছে তিনি। আজ শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিপিএলের ম্যাচে রংপুর রাইডার্সের হয়ে চিটাগং ভাইকিংসের বিপক্ষে মাঠে নেমেছে তিনি। 

এর আগে ক্রীড়াবিদ থেকে অনেকেই সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তবে মাশরাফি বিন মুর্তজা দ্বিতীয় ক্রিকেটার যিনি খেলোয়াড় থাকাকালীন সময়েই সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এর আগে শ্রীলঙ্কার সনৎ জয়সুরিয়া খেলা থেকে অবসর নেওয়ার আগেই সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০১০ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়ে উপমন্ত্রীও হয়েছিলেন এই লঙ্কান ক্রিকেটার।

খেলা থেকে অবসর নিয়ে রাজনীতির মঞ্চে অনেকেই সাফল্য পেয়েছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। কিংবদন্তি এই ক্রিকেটার গত জুলাইয়ে দেশটির ক্ষমতার মসনদে বসেন।

এ ছাড়া বাংলাদেশের নাঈমুর রহমান দুর্জয়,  ভারতের নভোজিৎ সিং সিধু, শ্রীলঙ্কার অর্জুনা রানাতুঙ্গা ব্রাজিলের ফুটবলার রোমারিও এবং লাইবেরিয়ার জর্জ উইয়াও খেলা থেকে রাজনীতিতে গিয়ে সাফল্য পান। সেই পথ ধরে মাশরাফি কতটুকু সাফল্য পান সেটাই এখন দেখার।

অবশ্য মাশরাফি আরো কিছুদিন খেলা চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন। ধারণা করা হচ্ছে আগামী মে-জুনে অনুষ্ঠেয় বিশ্বকাপে অংশ নেবেন তিনি।