Beta

বৃষ্টিভেজা সিডনিতে ফলোঅনে অস্ট্রেলিয়া

০৬ জানুয়ারি ২০১৯, ১৩:২৩

স্পোর্টস ডেস্ক

প্রথম ইনিংসে ভারত ৬২২ রানের বিশাল সংগ্রহের পরই বোঝা গিয়েছিল, এই টেস্টে জেতা সম্ভব নয় অস্ট্রেলিয়ার। তৃতীয় দিনে ২৩৮ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পর কত দ্রুত অস্ট্রেলিয়াকে ফলোঅন করাতে পারে ভারত, সেটাই দেখার ছিল। কিন্তু চতুর্থ দিনে বৃষ্টির বাগড়ায় সিডনির আকাশের মতো মুখ গোমড়া করেই প্রথম সেশনের পুরোটা কাটাতে হয় ভারতীয় খেলোয়াড় আর সমর্থকদের।

চতুর্থ দিন বৃষ্টি আর আলোক স্বল্পতায় সারা দিনে খেলা হয়েছে মাত্র ২৫.২ ওভার। তবে এই সামান্য সময়ের মধ্যে ঠিকই কাজের কাজটা সেরে ফেলেছে ভারতীয় বোলিং ইউনিট। অস্ট্রেলিয়ার বাকি ৪ উইকেট তুলে নিতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি সফরকারীদের। আগের রানের সঙ্গে ৬২ রান যোগ করে ৩০০ রানে অলআউট হয়ে যায় স্বাগতিক অস্ট্রেলিয়া। ভারতের পক্ষে পাঁচটি উইকেট নেন কুলদীপ যাদব।

আর যাই হোক, ভারত এই টেস্টে হারছে না—এটা মোটামুটি নিশ্চিতভাবেই বলা যায়। অনেকটা অনুমিত ফলাফল হলেও একটা অন্যরকম রোমাঞ্চ ঠিকই সিডনি টেস্টের পঞ্চম দিনে দর্শকদের আকৃষ্ট করবে। পুরো সিরিজে ব্যর্থ ব্যাটিং লাইনআপ নিজেদের মাটিতে ৩-১ ব্যবধানে সিরিজ হারের লজ্জা থেকে অস্ট্রেলিয়াকে বাঁচাতে পারবে কি না, সেটা বড় এক প্রশ্ন। অন্যদিকে বৃষ্টি আর আলোক স্বল্পতার চোখ রাঙানি উপেক্ষা করে শেষ দিনে ভারতীয় বোলিং আক্রমণ অস্ট্রেলিয়ার সব কটি উইকেট তুলে নিতে পারবে কি না, সেটাও বড় এক চমক হয়েই থাকবে।

Advertisement