Beta

ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন জাহিদ আহসান রাসেল

০৬ জানুয়ারি ২০১৯, ১৮:১০

ক্রীড়া প্রতিবেদক

টানা চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন জাহিদ আহসান রাসেল। ২০০৪ সালে বাবা আহসানউল্লাহ মাস্টারের মৃত্যুর পর গাজীপুর-২ আসন থেকে উপনির্বাচনে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি। এরপর ২০০৮ ও ২০১৪ সালের নির্বাচনে জয় পেলেও কোনো মন্ত্রণালয়ের দায়িত্ব পাননি। অবশেষে সেই দায়িত্বও পেতে যাচ্ছেন তিনি। একাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হচ্ছে তাঁকে।

আজ রোববার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়। একাদশ জাতীয় সংসদের মন্ত্রিপরিষদের সদস্যরা আগামীকাল সোমবার শপথ নেবেন।

জাহিদ আহসান রাসেল এবারও গাজীপুর-২ আসন থেকে বিপুল ভোটের ব্যবধানে জিতেছেন।

তবে ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে বেশ কিছুদিন ধরেই তাঁর সম্পৃক্ততা রয়েছে। এর আগে দুই মেয়াদে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন জাহিদ আহসান রাসেল। এবার সেই মন্ত্রণালয়েরই দায়িত্ব পেতে যাচ্ছেন তিনি।

এদিকে সচিবালয় সূত্র জানিয়েছে, নতুন মন্ত্রিসভা ৪৬ জনের হবে। এর মধ্যে মন্ত্রী পদমর্যদায় ২৪ জন, প্রতিমন্ত্রী মর্যাদায় ১৯ জন এবং তিনজন উপমন্ত্রী হবেন। টেকনোক্র্যাট মন্ত্রী হবেন তিনজন।

মন্ত্রী হিসেবে শপথের জন্য এরই মধ্যে ফোন পেয়েছেন—আ ক  ম মোজাম্মেল হক, ওবায়দুল কাদের, ড. আবদুর রাজ্জাক, আসাদুজ্জামান খাঁন কামাল, ড. হাছান মাহমুদ, আনিসুল হক, আ হ ম মুস্তফা কামাল, মো. তাজুল ইসলাম, ডা. দীপু মনি, এ কে আবদুল মোমেন, এম এ মান্নান, নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, গোলাম দস্তগীর গাজী, জাহিদ মালেক, সাধন চন্দ্র মজুমদার, টিপু মুনশি, নুরুজ্জামান আহমেদ, শ. ম. রেজাউল করিম, মো. শাহাব উদ্দিন, বীর বাহাদুর উ শৈ সিং, সাইফুজ্জামান চৌধুরী, নুরুল ইসলাম সুজন, স্থপতি ইয়াফেস ওসমান (টেকনোক্র্যাট) ও মোস্তাফা জব্বার (টেকনোক্র্যাট)।

প্রতিমন্ত্রী হিসেবে শপথের জন্য ডাক পেয়েছেন—কামাল আহমেদ মজুমদার, ইমরান আহমদ, জাহিদ আহসান রাসেল, নসরুল হামিদ বিপু, আশরাফ আলী খান খসরু, মন্নুজান সুফিয়ান, খালিদ মাহমুদ চৌধুরী, মো. জাকির হোসেন, মো. শাহরিয়ার আলম, জুনাইদ আহমেদ পলক, ফরহাদ হোসেন, স্বপন ভট্টাচার্য, জাহিদ ফারুক, মো. মুরাদ হাসান, শরীফ আহমেদ, কে এম খালিদ, ডা. এনামুর রহমান, মো. মাহবুব আলী ও শেখ মোহাম্মদ আবদুল্লাহ (টেকনোক্র্যাট)।

উপমন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন হাবিবুন নাহার, এ কে এম এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী নওফেল।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement