Beta

রোহিতের সেঞ্চুরি বৃথা করে অস্ট্রেলিয়ার জয়

১২ জানুয়ারি ২০১৯, ১৮:২৮

স্পোর্টস ডেস্ক

রোহিত শর্মার দুর্দান্ত শতরানের পরেও সিরিজের প্রথম ওয়ানডেতে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। চরম ব্যাটিং বিপর্যয়ের মুখে ওপেনিংয়ে নামা ভারতীয় তারকা ১৩৩ রানের একটি দর্শনীয় ইনিংস খেলেন। কিন্তু অসি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে জয় থেকে ৩৪ রান দূরে থাকতেই থেমে যায় ভারতের ইনিংস। এই জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে মিডল অর্ডারের ব্যাটসম্যানদের নৈপুণ্যে ২৮৮ রানের বড় রান করে অসিরা। জবাবে ব্যাটিং করতে নেমে শুরুতেই ধ্বংসস্তুপে পরিণত হয় ভারতের স্কোরকার্ড। প্রথম চার ওভারেই মাত্র চার রানে শিখর ধাওয়ান, বিরাট কোহলি ও আম্বাতি রাইডুর উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। তবে অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে বিপর্যয় সামলে চতুর্থ উইকেটে ১৩৭ রানের জুটি গড়েন রোহিত শর্মা। ৯৬ বল থকে ৫১ রান করে ধোনি আউট হয়ে গেলে আর কোনো ব্যাটসম্যান যোগ্য সঙ্গ দিতে পারেননি তাঁকে। শেষ পর্যন্ত ১২৯ বল খেলে ১০ টি চার ও ছয় ছক্কায় ১৩৩ রান করে রোহিত সাজঘরে ফিরলে সব আশা শেষ হয়ে যায় ভারতের।

তরুণ অস্ট্রেলিয়ান পেসার ঝাই রিচার্ডসন নির্ধারিত ১০ ওভার বোলিং করে মাত্র ২৬ রান খরচায় টপ অর্ডারের ৪ উইকেট তুলে নিয়ে হয়েছেন ম্যাচসেরা খেলোয়াড়।

Advertisement