দেশে ফেরত পাঠানো হলো হার্দিক-রাহুলকে

Looks like you've blocked notifications!

অশালীন মন্তব্যের জেরে অস্ট্রেলিয়া সফররত ভারতীয় দল থেকে বাদ পড়লেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া আর ব্যাটসম্যান লোকেশ রাহুল। শুধু তাই নয়, দেশে ফেরত পাঠানো হয়েছে এই দুই অভিযুক্ত ক্রিকেটারকে। এদের বদলি হিসেবে ভারতীয় দলের সাথে যোগ দেবেন তরুণ দুই ক্রিকেটার শুবমান গিল ও বিজয় শঙ্কর।

কিছুদিন আগে পরিচালক করন জোহরের টিভি টক শো’তে নারীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন হার্দিক। অনুষ্ঠানে তাঁর সাথে উপস্থিত ছিলেন আরেক ক্রিকেটার লোকেশ রাহুল। এরপর থেকেই বিতর্কের ঝড় বয়ে যায় দুই ক্রিকেটারকে নিয়ে। আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাইলেও কারণ দর্শানোর নোটিস দেওয়া হয় তাদের। সাতদিনের মধ্যে সন্তোষজনক জবাব দিতে না পারলে ভারতীয় ক্রিকেট বোর্ডের কোড অব কন্ডাক্টের ৪১ ধারা ভঙ্গের অভিযোগ গঠন করে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হতে পারে এই দুই ক্রিকেটারের বিরুদ্ধে।

এদের বদলি হিসেবে ভারতীয় দলে ডাক পাওয়া ১৯ বছর বয়সী ব্যাটসম্যান শুবমান গিল দলের নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে যোগ দেবেন। আর বোলিং অলরাউন্ডার বিজয় শঙ্কর অস্ট্রেলিয়ার সঙ্গে দ্বিতীয় ওয়ানডের আগেই দলে যোগ দেবেন।

নিউজিল্যান্ডে গত বছর অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের হয়ে দুর্দান্ত খেলেন শুবমান গিল। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে খেলা গিল ঘরোয়া আসরে ব্যাট হাতে ধারাবাহিক পারফর্ম করেছেন। এবারই প্রথম জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি। আর বিজয় শঙ্কর ইতিমধ্যে ভারতের হয়ে পাঁচটি টি-টোয়েন্টি খেলেছেন। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে পান্ডিয়ার বিকল্প হিসেবে আগে থেকেই নির্বাচকদের নজরে ছিলেন তিনি।