যে কারণে বাদ সৌম্য-মুমিনুল

Looks like you've blocked notifications!

বিপিএলের এবারের আসরে ব্যাট হাতে ধারাবাহিকভাবে ব্যর্থ সৌম্য সরকার ও মুমিনুল হক। তাই বিপিএলে নিজেদের ষষ্ঠ ম্যাচে এসে বাদ পড়েন দুই তারকা। দুজনের জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন শাহরিয়ার নাফীস ও মার্শাল আইয়ুব।

পাঁচটি ম্যাচ থেকে মাত্র দুটি জয় পেয়েছে রাজশাহী। তবে সেই ম্যাচগুলো জয়ের মূল কৃতিত্ব বোলারদের। টুর্নামেন্টের প্রথম ম্যাচ থেকেই যাচ্ছেতাই ব্যাটিং করেছেন দলের ব্যাটসম্যানরা। ব্যর্থতার এই লম্বা মিছিলে সবচেয়ে হতাশ করেছেন বাংলাদেশ জাতীয় দলের দুই বাঁহাতি ব্যাটসম্যান সৌম্য আর মুমিনুল। শেষ পর্যন্ত আজ ঢাকার বিপক্ষে ম্যাচে কোচ ল্যান্স ক্লুজনারের একাদশ থেকে কাটা পড়েছে দুজনের নাম।

পাঁচটি ম্যাচে ওপেন করে মোট ৭৬ রান করেছেন মুমিনুল হক। খুলনা টাইটানসের বিপক্ষে প্রথম পর্বে করা ৪৪ রান তাঁর সর্বোচ্চ স্কোর। তবে ম্যাচগুলোতে আউট হওয়ার ধরন দেখে এই বাঁহাতির আত্মবিশ্বাসের ঘাটতি চোখে পড়েছে সবার। খুলনার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে গতকাল ১২৮ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই নিজের উইকেট বিলিয়ে আসেন তিনি। তাই রাজশাহী ম্যানেজমেন্ট আজ বেঞ্চেই বসিয়ে রেখেছে তাঁকে।  

আরেক ব্যাটসম্যান সৌম্য সরকারের শক্তিমত্তার জায়গা বড় শট খেলতে পারা। নিজের দিনে যেকোনো বোলিং আক্রমণকে তছনছ করার সামর্থ্য আছে তাঁর। বহুদিন ধরে নিজেকে হারিয়ে খোঁজা সৌম্য বিপিএলেও বাজে ফর্মের প্যাচে পড়ে আছেন। পাঁচ ম্যাচ থেকে মাত্র ৩৫ রান করেছেন তিনি। আর বল হাতে উইকেট নিয়েছেন একটি। পাঁচটি সুযোগ পাওয়ার পর অবশেষে দল থেকে বাদ পড়লেন তিনি।