এমবাপ্পে-কাভানির হ্যাটট্রিকে পিএসজির রেকর্ড জয়

Looks like you've blocked notifications!

ফরাসি ‘লিগ-ওয়ানে’ নিজেদের সবচেয়ে বড় জয়ের রেকর্ড স্পর্শ করেছে প্যারিস সেন্ট জার্মেই। শনিবার রাতে ৯-০ গোলে গ্যাঁগাকে হারিয়েছে তারা। দলের পক্ষে হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপ্পে ও উরুগুইয়ান ফরোয়ার্ড এডিনসন কাভানি। আর ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার করেছেন জোড়া গোল। অবিশ্বাস্য এই স্কোরলাইন হতবাক করেছে দলের জার্মান কোচ থমাস টাচেলকেও।  

ম্যাচের ১১ মিনিটেই নেইমার প্রথম গোল করেন। আক্রমণাত্মক ফুটবল খেলে প্রথমার্ধের ৩৭ ও ৪৫ মিনিটে জোড়া গোল করেন সুপারস্টার এমবাপ্পে। পিএসজি আর গোলের দেখা না পেলে প্রথমার্ধের খেলা শেষ হয় ৩-০ গোলে এগিয়ে থেকে। দ্বিতীয়ার্ধে আরো ধারালো ফুটবল খেলতে থাকে তারা। ৫৯ ও ৬৬ মিনিটে জোড়া গোল করেন এডিনসন কাভানি। দুই মিনিট পর নেইমারও নিজের দ্বিতীয় গোলের দেখা পান। পিএজির আক্রমণের মুখে দিশেহারা প্রতিপক্ষ পিছিয়ে যায় ৬-০ গোলে। ম্যাচের ৭৫ মিনিটে ডি মারিয়ার সঙ্গে ‘ওয়ান টু ওয়ান’ বোঝাপড়ায় দারুণ গোল করে কাভানি নিজের হ্যাটট্রিক পূর্ণ করার পাশাপাশি ক্লাবের হয়ে শততম স্কোর করেন। ম্যাচের ৮০ মিনিটে গোল করে এমবাপ্পেও ব্যক্তিগত হ্যাটট্রিক করেন। লিগ ওয়ানের বিগত ৪৫ বছরের ইতিহাসে এক ম্যাচে দুই সতীর্থের হ্যাটট্রিক করার এটাই প্রথম ঘটনা।

মাত্র ১০ দিন আগে লিগ কাপে গ্যাঁগার কাছে হেরে গিয়েছিল পিএসজি। গত রাতে মধুর প্রতিশোধ নিয়ে তাদের লজ্জায় ডুবিয়েছে ফরাসি সুপার পাওয়াররা। ৮৩ মিনিটে থমাস মনিয়ের গোল করলে নিজেদের সবচয়ে বড় ৯-০ গোলের জয়ের রেকর্ড স্পর্শ করে থমাস টাচেলের দল।