মেসির নৈপুণ্যে বার্সার সহজ জয়

Looks like you've blocked notifications!

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির নজরকাড়া নৈপুণ্যে রোববার রাতে লেগানেসকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। প্রথমার্ধে মাঠে না নামলেও দ্বিতীয়ার্ধে নেমে দলের পক্ষে একটি গোল করার পাশাপাশি পরোক্ষভাবে একটি গোলে সহায়তা করেছেন মেসি। এই জয়ের ফলে ২০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে ‘লা লিগা’র শীর্ষস্থান সুসংহত করল ভালভার্দের শিষ্যরা।

ন্যু ক্যাম্পে খেলার শুরু থেকেই গোছানো ফুটবল খেলতে থাকে বার্সা। একের পর এক আক্রমণের ঢেউ আছড়ে পড়তে থাকে লেগানেসের গোলমুখে। কিন্তু কাঙ্ক্ষিত গোল পেতে অপেক্ষায় থাকতে হয় বার্সাকে। ম্যাচের ৩২ মিনিটে ফরাসি তারকা উসমান ডেম্বেলের গোলে ১-০ লিড পায় কাতালানরা। কিন্তু বিরতির পর ৫৭ মিনিটে রিয়ালকে হারানোর নায়ক ব্রাথওয়েট গোল করলে সমতায় ফেরে লেগানেস। গত সেপ্টেম্বরে লেগানেসের মাঠ থেকে ২-১ গোলের পরাজয় নিয়ে ফিরেছিল কাতালানরা। তাই উপায়ন্তর না দেখে ম্যাচের ৬৪ মিনিটে অ্যালেনার বদলি হিসেবে মেসিকে মাঠে নামান কোচ।  

কিন্তু মেসি মাঠে নামার কয়েক মিনিটের মধ্যেই বার্সা গোল পেয়ে গেলে সেই আশঙ্কা দূরে সরে যায়। ডি বক্সের বাইরে থেকে নেওয়া তাঁর দুর্দান্ত শট লেগানেসের গোলরক্ষক ফিরিয়ে দেন। কিন্তু সুযোগসন্ধানী সুয়ারেজ ফিরতি বলে আলতো টোকায় গোল করে বার্সাকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন। ম্যাচের তখন ৭১ মিনিট চলছে।

অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে নিজেই আরেক গোল করে বার্সাকে সহজ জয় এনে দেন মেসি। জর্ডি আলবার সঙ্গে বল আদান-প্রদান করে লেগানেসের গোলরক্ষককে পরাভূত করে এবারের লিগে নিজের ১৮তম গোল করেন মেসি। শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে কাতালানরা। এই জয়ে লিগে দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের চেয়ে পাঁচ পয়েন্টে এগিয়ে গেল তারা।