ভারতের জয়ে সূর্যের বাধা

Looks like you've blocked notifications!

সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করছে ভারত। তবে বিরাট কোহলির দলের জয়ের পথে সাময়িক বাধা হয়ে দাঁড়িয়েছে সূর্যালোক। উইকেটে সরাসরি ব্যাটসম্যানের চোখ বরাবর সূর্যের আলো পড়ার কারণে দুই আম্পায়ার খেলা কিছুক্ষণের জন্য বন্ধ ঘোষণা করেন। খেলা বন্ধ হওয়ার আগে ১০ ওভারে এক উইকেট হারিয়ে ৪৪ রান করেছে সফরকারীরা। রোহিত শর্মা ১১ রান করে আউট হয়ে গেলেও শিখর ধাওয়ান ২৯ ও অধিনায়ক কোহলি ২ রানে অপরাজিত আছেন।

নেপিয়ারের ম্যাকলিন পার্কে টসে জিতে স্বাগতিকরা প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তবে শুরুতেই মোহাম্মদ শামির বোলিং তোপে পড়ে তারা। দলীয় ১৮ রানে দুই ওপেনারকে হারিয়ে ফেলে কিউইরা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। দুই স্পিনার কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল পালা করে উইকেট নিলে ৩৮ ওভারে মাত্র ১৫৭ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। দলের পক্ষে অধিনায়ক কেন উইলিয়ামসন সর্বোচ্চ ৬৪ রান করেন। ভারতের পক্ষে কুলদীপ চারটি, শামি তিনটি ও চাহাল দুই উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ভারতের দুই ওপেনার দেখেশুনে শুরু করেন। উদ্বোধনী জুটি ভাঙে ৪১ রান করে। ইনিংসের দশম ওভারে ডগ ব্রেসওয়েলের বলে রোহিত শর্মা গাপটিলকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন।