Beta

স্বপ্ন ভেঙে সেরেনার বিদায়

২৩ জানুয়ারি ২০১৯, ১৪:৫৯

স্পোর্টস ডেস্ক

কোয়ার্টার ফাইনাল থেকেই এবারের অস্ট্রেলিয়ান ওপেন মিশন শেষ হয়ে গেল সেরেনা উইলিয়ামসের। আজ মেলবোর্ন পার্কে সপ্তম বাছাই ক্যারোলিনা লিসকোভার কাছে হেরে বিদায় নিশ্চিত হয় তাঁর। ২৬ বছর বয়সী চেক প্রজাতন্ত্রের প্রমীলার কাছে ৬-৪, ৪-৬, ৭-৫ সেটে হেরে দুই ঘণ্টা ১০ মিনিটের লড়াই থামে সেরেনার।

এই বিদায়ের ফলে প্রমীলাদের সর্বোচ্চ ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড আর স্পর্শ করা হলো না তাঁর। যদিও আমেরিকান তারকা প্রথম সেট ৬-৪ গেমে হেরে যাওয়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় সেট জিতে নেন একই ব্যবধানে। তৃতীয় সেটটাও ৫-১ ব্যবধানে এগিয়ে ছিলেন এই কৃষ্ণাঙ্গ সুন্দরীই। তবে প্রত্যাবর্তনের দুর্দান্ত এক নজির স্থাপন করে শেষ পর্যন্ত ৭-৫ ব্যবধানে জিতে নেন লিসকোভাই। 

পিছিয়ে থেকেও পেন্ডুলামের মতো দুলতে থাকা তৃতীয় সেট জিতে নেন এই চেক খেলোয়াড়। জয়ের পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি বলেছেন, ‘আমি প্রায় কোণঠাসা হয়ে গিয়েছিলাম। কিন্তু শেষ পর্যন্ত বিজয়ীর বেশে এখানে দাঁড়াতে পেরেছি। এটা অসাধারণ এক অনুভূতি।’   

৩৭ বছর বয়সী সেরেনাকে বিদায় করে এখন সেমির লড়াইয়ের জন্য প্রস্তুতি নিতে হবে লিসকোভাকে। সেমিতে ইউএস ওপেনজয়ী চতুর্থ বাছাই জাপানের ওসাকার সঙ্গে দেখা হবে তাঁর।

Advertisement