অস্ট্রেলিয়ার পেস আগুনে পুড়ছে লঙ্কানরা

Looks like you've blocked notifications!

ভারতের বিপক্ষে ঘরের মাঠে বাজে একটা সিরিজ কেটেছে। এগিয়ে গিয়েও হারতে হয়েছে ওয়ানডে সিরিজটা। তবে এর চেয়েও বেশি পোড়াবে ইতিহাসে প্রথমবারের মতো নিজেদের মাটিতে টিম ইন্ডিয়ার কাছে টেস্ট সিরিজের পরাজয়। সাদা বা লাল যে বলেই খেলা হোক না কেন, কিছুটা ভেঙে পড়া দল মনে হয়েছিল অসিদের। কিন্তু সেই দুরবস্থা এবার বোধ হয় কাটতে চলেছে জাস্টিন ল্যাঙ্গারের ছাত্রদের। তাঁদের প্রত্যাবর্তন অভিযানের তোপে পুড়ছে সফরকারী শ্রীলঙ্কা। 

ব্রিসবেন প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং নেওয়া লঙ্কানরা অসি পেসারদের আগুনে বোলিংয়ে টালমাটাল অবস্থায়। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৭ ওভারে মাত্র ১০৫ রানে সাতটি উইকেট হারিয়ে খাদের কিনারায় এসে দাঁড়িয়েছে দিনেশ চান্দিমালের দল। অভিষেকেই অসিদের হয়ে আলো ছড়িয়েছেন পেসার ঝাই রিচার্ডসন। জীবনের প্রথম টেস্ট খেলতে নেমে এখন পর্যন্ত তিন উইকেট শিকার করেছেন তরুণ এই ডানহাতি বোলার। তাঁকে যোগ্য সঙ্গ দিয়ে প্যাট কামিন্স নিয়েছেন দুই উইকেট। একটি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক ও স্পিনার নাথান লায়ন।   

এমনিতেই চোট নিয়ে জশ হ্যাজলউড সিরিজ থেকে ছিটকে গেছেন। গ্যাবার উইকেটটাও ব্যাটিং সহায়ক বলেই পরিচিত। কিন্তু এসবের ধার ধারেননি অসি পেসাররা। বহুদিন পর শ্রীলঙ্কা দলে ফেরা লাহিরু থিরিমান্নের উইকেট নিয়ে কামিন্স আক্রমণের সূচনা করেন। এরপর পালা করে উইকেট নিয়েছে তারা। অন্যদিকে উইকেটে আসা-যাওয়ার মিছিল করেছে লঙ্কান ব্যাটসম্যানরা। ক্রিজে ঠিকঠাক সেট হতে না পারায় উল্লেখ করার মতো স্কোর পায়নি কোনো ব্যাটসম্যানই।

উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিরোশান ডিকওয়েলা সর্বোচ্চ ২৫ রান করে অপরাজিত আছেন।