Beta

টেনিস কোর্টের সেরা গ্ল্যামার কুইনরা

২৪ জানুয়ারি ২০১৯, ১৬:১৯ | আপডেট: ২৪ জানুয়ারি ২০১৯, ১৭:০৮

স্পোর্টস ডেস্ক

মেলবোর্নে চলছে টেনিসের গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন। সারা বিশ্বের দর্শকরা উপভোগ করছে কোর্টের লড়াই। তবে তাদের নজর একটু বেশিই থাকে প্রমীলাদের অঙ্গনের দিকে। শুধু টেনিস র‍্যাকেটের কারিকুরিই নয়, রূপ আর গ্ল্যামারের জাদুতেও গোটা দুনিয়ার ক্রীড়াপ্রেমীদের মোহাচ্ছন্ন করে রাখেন টেনিসের নারী তারকারা। স্পোর্টস ব্লগ ‘স্পোর্টিওলজি’ টেনিসের সেরা ১০ সুন্দরীর একটি তালিকা তৈরি করেছে। আসুন দেখে নেওয়া যাক, কোন কোন সুন্দরী আছেন সেই তালিকায়।

মারিয়া শারাপোভা- তালিকার ১০ নম্বরে আছেন রাশিয়ান তারকা মারিয়া শারাপোভা। শুধু রূপেই নয় কোর্টেও দারুণ সাফল্য পেয়েছেন এই রুশ সুন্দরী। বর্তমানে র‍্যাঙ্কিংয়ে ২৪ নম্বরে থাকলেও ২০০৫ সালে প্রথমবার ও্য়ার্ল্ড নাম্বার ওয়ান হন তিনি। ক্যারিয়ারে ৫৫৭ জয় ও ১৩৩ পরাজয়ের ট্যালিতে ৩৬টি ও্য়ার্ল্ড ট্যুর ও চারটি আইটিএফ জিতেছেন ডানহাতি ছয় ফুট তিন ইঞ্চি উচ্চতার ডানহাতি এই তারকা।

ক্যারোলিন ওজনিয়াকি- নয় নম্বরে আছেন ডেনমার্কের তারকা ক্যারোলিন ওজনিয়াকি। বর্তমানে র‍্যাঙ্কিংয়ে দুই নম্বরে থাকা এই সুন্দরী ২০১১ সাল থেকে টানা ৬৭ সপ্তাহ ছিলেন ও্য়ার্ল্ড নম্বর ওয়ান। ২২টি ও্য়ার্ল্ড ট্যুর ও চারটি আইটিএফ টাইটেল জিতেছেন তিনি।

অ্যানা কুর্নিকোভা- তালিকার সারপ্রাইজ প্যাকেজ বলা যায় রুশ গ্ল্যামার কুইন অ্যানা কুর্নিকোভাকে। তবে টেনিস কোর্টে ততটা সফল ছিলেন না তিনি। বর্তমানে অবসরে থাকা এই বিশ্ব কাঁপানো সুন্দরীর সর্বোচ্চ ক্যারিয়ার র‍্যাঙ্কিং ছিল ১৬। মাত্র দুটি আইটিএফ টাইটেল জিততে পেরেছিলেন তিনি।

অ্যাশলে হার্কলারোড- তালিকার সাত নম্বরে থাকা অ্যাশলে হার্কলারোড কোর্টে যতটা আলোচিত, বাইরের ঘটনাবলিতে তারচেয়ে কম আলোচিত নন। টেনিস ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ‘প্লেবয়’ ম্যাগাজিনের জন্য একবার সম্পূর্ণ নগ্ন হয়েছিলেন তিনি। তাঁর সর্বোচ্চ ক্যারিয়ার র‍্যাঙ্কিং ৩৯।

আনা ইভানোভিচ- সার্বিয়ান সুন্দরী আছেন ছয় নম্বরে। টেনিস কোর্টে ১৫টি ও্য়ার্ল্ড ট্যুর শিরোপা জেতা আনা ইভানোভিচ নিয়মিত বিভিন্ন ম্যাগাজিনের জন্য মডেলিংও করেন। উষ্ণ ভঙ্গিমায় তাঁর বিভিন্ন ছবি দেখেছে সারা বিশ্বের ভক্তরা।

সানিয়া মির্জা- ভারত কাঁপানো সুন্দরী সানিয়া মির্জা টেনিসের সেরা সুন্দরীর তালিকার পাঁচ নম্বর জায়গাটি দখল করেছেন। ভারতের সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদদের একজন তিনি। আলোচিত এক বিয়ে করে জীবনসঙ্গী করেছেন পাকিস্তানের ক্রিকেট তারকা শোয়েব মালিককে। ক্যারিয়ারে সর্বোচ্চ ছয় নম্বর র‍্যাঙ্কিংয়ে ছিলেন এই সুন্দরী।

ডমিনিকা চিবুলকোভা- চার নম্বরে আছেন এই স্লোভাকিয়ান সুন্দরী। বর্তমানের র‍্যাঙ্কিংয়ে ৪০ নম্বরে থাকলেও ক্যারিয়ারে ১০ নম্বর অবস্থানেও উঠেছিলেন সোনালি চুলের অধিকারিণী এই তারকা।

মারিয়া কিরিল্যাঙ্কো- তালিকার তিন নম্বর অবস্থানে আছেন এই রুশ সুপারমডেল। কোর্টে পড়তি ফর্মের কারণে বর্তমানে র‍্যাঙ্কিংয়ে ১৫৫ নম্বরে থাকলেও ২০১৩ সালে উঠে এসেছিলেন দশ নম্বরে। আকর্ষনীয় সুন্দরী এই টেনিস তারকাকে প্রথম দেখায় হলিউডের অভিনেত্রী ভেবে ভুল হতে পারে অনেকেরই।  

ড্যানিয়েলা হান্তুকোভা- আরেক স্লোভাকিয়ান বিউটি কুইন ড্যানিয়েলা হান্তুকোভা আছেন সেরা সুন্দরী তালিকার দুই নম্বর অবস্থানে। মাঠে দারুণ পরিশ্রম করে খেলা এই তারকা রূপের জালে আকৃষ্ট করেছেন কোটি কোটি ভক্তকে। বর্তমানে ৮১ নম্বরে থাকলেও ২০০৩ সালে র‍্যাঙ্কিংয়ে পাঁচ নম্বরে ছিলেন তিনি।

অ্যালেনা দেমেন্তিয়েভা- তালিকার শীর্ষস্থানটি অধিকার করেছেন রুশ সুন্দরী। ছিপছিপে আকর্ষণীয় শরীরের অধিকারিণী এই স্বর্ণকেশী ২০০০ সালের সিডনি অলিম্পিকে রৌপ্যপদক জিতেছিলেন। তবে দুর্দান্ত খেলে ২০০৮ সালের বেইজিং অলিম্পিকে নারীদের এককে জিতেছিলেন স্বর্ণপদক। ক্যারিয়ারে সর্বোচ্চ তিন নম্বর র‍্যাঙ্কিংয়ে ছিলেন মাত্র ১৩ বছর বয়সে নিজের প্রথম টেনিস শিরোপা জেতা এই তারকা।

Advertisement