অস্ট্রেলিয়ার সামনে বিধ্বস্ত শ্রীলঙ্কা

Looks like you've blocked notifications!

ব্রিসবেন টেস্টে শ্রীলঙ্কাকে এক ইনিংস ও ৪০ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া। অসি পেসারদের মারাত্মক বোলিংয়ে তৃতীয় দিনের দ্বিতীয় সেশনেই মাত্র ১৩৯ রানে অল আউট হয়ে যায় দিনেশ চান্দিমালের দল। অসিদের চেয়ে ১৭৯ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করেছিল সফরকারীরা। স্বাগতিকদের পক্ষে একাই ছয় উইকেট নেন পেসার প্যাট কামিন্স। প্রথম ইনিংসের চার উইকেট সহ ম্যাচে ১০ উইকেট শিকার করেছেন ডানহাতি এই ফাস্ট বোলার।  

এর আগে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ১৪৪ রানের জবাবে ৩২৩ রান করে থামে স্বাগতিকদের প্রথম ইনিংস। ৮২ রানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া অসিদের ত্রাণকর্তা হয়ে আসেন দুই মিডল অর্ডার ব্যাটসম্যান মার্নাস লাবুশেন ও ট্রাভিস হেড। দুজনের ৮০-ঊর্ধ্ব দুটি ইনিংসে ৩২৩ রান করলে ১৭৯ রানের বড় লিড পায় টিম পেইনের দল। সেঞ্চুরির কাছে গিয়ে লাবুশেন ৮১ ও হেড ৮৪ রান করে আউট হয়ে যান। লঙ্কানদের পক্ষে পেসার সুরঙ্গা লাকমল পাঁচটি উইকেট নেন। 

বড় রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসেও নিয়মিত উইকেট হারাতে থাকে লঙ্কানরা। ব্যর্থতার মিছিলে নেতৃত্ব দেন অধিনায়ক চান্দিমাল স্বয়ং। প্রথম ইনিংসে পাঁচ রান করার পর দ্বিতীয় ইনিংসে দুই বল খেলে শূন্য রানে আউট হন তিনি। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন ওপেনার লাহিরু থিরিমান্নে। নিজের অভিষেক টেস্টে দুর্দান্ত শুরুর ধারাবাহিকতা ধরে রেখে পেসার ঝাই রিচার্ডসন দ্বিতীয় ইনিংসে নিয়েছেন দুই উইকেট। তবে ‘প্লেয়ার অব দ্য ম্যাচ’ হয়েছেন ম্যাচে ১০ উইকেট নেওয়া প্যাট কামিন্স।   

আগামী ১ ফেব্রুয়ারি ক্যানবেরায় সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে দুই দল।