নেইমারকে নিয়ে চিন্তিত ব্রাজিল কোচ

Looks like you've blocked notifications!

গত বছর ফেব্রুয়ারিতে ‘মেটাটারসাল’ ইনজুরিতে পড়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন নেইমার। বেশ কিছুদিন মাঠের বাইরে থেকে ফেরেন তিনি। এর পর ভালো খেলেছিলেন তিনি, কিন্তু গত বুধবার স্ট্রাসবার্গের বিপক্ষে খেলতে নেমে আবার একই চেটে আক্রান্ত হন এই ব্রাজিলীয় তারকা। তাঁর এই চোট নিয়ে দুশ্চিন্তায় পড়ে গেছেন ব্রাজিলের প্রধান কোচ তিতে।

প্রাথমিক পরীক্ষায় নেইমারের পায়ে কিছুটা সমস্যা ধরা পড়েছে। তাই কত দিন তাঁকে মাঠের বাইরে থাকতে হবে, তা নিশ্চিত নয়। তবে এ সময় যেন দীর্ঘ না হয়, এমনটাই আশা করছেন তিতে।

কোপা আমেরিকার ড্র অনুষ্ঠানে তিতে বলেন, ‘অবশ্যই আমি নেইমারকে নিয়ে চিন্তিত। এবারের কোপা আমেরিকার গ্রুপ পর্বে ব্রাজিলের প্রতিপক্ষ বলিভিয়া, ভেনিজুয়েলা ও পেরু। স্ক্যান রিপোর্ট আরো কিছুদিন সময় লাগবে। এর  পরই বোঝা যাবে কত দিন মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। ’

নেইমারকে নিয়ে তিতে চিন্তিত থাকলেও ভিনসিয়াস জুনিয়রের ফর্ম ব্রাজিল বসকে স্বস্তি দিতেই পারে। টিনএজার এই ফরোয়ার্ড রিয়াল মাদ্রিদের হয়ে জিরোনার বিপক্ষে কোপা ডেল রে’তে ৪-২ গোলের জয়ে আবারও নিজেকে প্রমাণ করেছেন। ফ্ল্যামেনগোর সাবেক এই তরুণের জন্য ব্রাজিলের কোপার দলের জায়গা এখনো খোলা আছে।

এ ব্যাপারে তিতে বলেন, ‘আমি যখন সুযোগের কথা বলি, তখন আমি সব সময়ই একটি কথাই বলি, এটা কোনো পরীক্ষা নয়। পরীক্ষা তাদের জন্য, যাদের কোনো গুণ নেই; সুযোগ তাদের জন্য, যাদের গুণ আছে। ভিনসিয়াস এমন একজন খেলোয়াড়, যার সুযোগ আছে। শেষ মুহূর্ত পর্যন্ত ব্রাজিলে দরজা খোলা তাঁর জন্য।’