ইংল্যান্ডকে আরেকটি লজ্জা দিল ওয়েস্ট ইন্ডিজ

Looks like you've blocked notifications!

এন্টিগা টেস্টে ইংল্যান্ডকে ১০ উইকেটে পরাজিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। মাত্র তিনদিনের ভেতর সফরকারীদের হারিয়ে আরেকটি বড় লজ্জা দিল ক্যারিবীয়রা। বার্বাডোজে সিরিজের প্রথম টেস্টেও বড় ব্যবধানে হেরেছিল ইংলিশরা। এই জয়ে ২০০৯ সালের পর প্রথমবারের মতো ইংলিশদের বিপক্ষে টেস্ট সিরিজ জেতা নিশ্চিত হলো ক্যারিবিয়ানদের। 

আগের দিনের ছয় উইকেটে ২৭২ রান নিয়ে এন্টিগায় তৃতীয় দিন আবার ব্যাটিংয়ে নামে স্বাগতিকরা। স্কোরবোর্ডে আর মাত্র ৩৪ রান যোগ করতেই সব উইকেটের পতন হয় তাদের। দলের পক্ষে ড্যারেন ব্রাভো সর্বোচ্চ ৫০ রান করেন। ইংল্যান্ডের মঈন আলি ও স্টুয়ার্ট ব্রড তিনটি করে উইকেট নেন। জেমস অ্যান্ডারসন ও বেন স্টোকস দুটি করে উইকেট ভাগ করে নেন।

১১৯ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে জো রুটের দল। কিন্তু ক্যারিবিয় পেসার কেমার রোচ ও অধিনায়ক জেসন হোল্ডারের বোলিং তোপে মাত্র ১৩২ রানে অল আউট হয়ে যায় তারা। একজন ইংলিশ ব্যাটসম্যানও বলার মতো স্কোর করতে পারেননি। দলের পক্ষে পাঁচ নম্বরে নামা জস বাটলার সর্বোচ্চ ২৪ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের রোচ ও হোল্ডার চারটি করে উইকেট নেন। আলজারি জোসেফ নেন বাকি দুটি উইকেট।

মাত্র ১৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ২.১ ওভারেই জয় পেয়ে যায় ক্যারিবীয়রা। এর ফলে এক ম্যাচ বাকি থাকতেই ২-০ ব্যবধানে সিরিজ জিতে যায় তারা। ম্যাচে ৮২ রান খরচায় আট উইকেট নিয়ে সেরা খেলোয়াড় হয়েছেন স্বাগতিক পেসার কেমার রোচ।