Beta

কুমিল্লাকে মাঝারি চ্যালেঞ্জ মাশরাফির রংপুরের

০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩২

স্পোর্টস ডেস্ক

লিগ পর্বের দুই দেখায় রংপুর রাইডার্সের সামনে একরকম বিধ্বস্ত হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ানস। প্রথমটিতে ৬৩ এবং দ্বিতীয় ম্যাচে ৭২ রানে অলআউট হয়েছিল তামিম ইকবালের দল। সেই দুই ম্যাচে তাই ব্যবধানে জিতেছিল গতবারের চ্যাম্পিয়নরা। শেষ চারে সেই কুমিল্লার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ১৬৫ রানের মাঝারি সংগ্রহ গড়ে মাশরাফির দল।

আজ সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে রংপুরের শুরুটা ছিল একেবারেই বাজে। ওপেনার মেহেদী মাহরুফ (১) ও ওয়ানডাউনে নামা মোহাম্মদ মিঠুন (৩) দ্রুত সাজঘরে ফেরেন।

এরপরই ক্যারিবীয় ব্যাটসম্যান ক্রিস গেইল দলের বিপের্যয়ে হাল ধরেন। ৪৪ বলে ৪৬ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তিনি। যাতে ছয়টি চার ও একটি ছক্কার মার রয়েছে।

ভালো পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন রাইলি রুশো। দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যান ৩১ বলে ৪৪ রান করেন। তবে শেষ দিকে দলের সংগ্রহ এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ইংলিশ ব্যাটস্যান বেনি হাওয়েল। তিনি ২৮  বলে ৫৩ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন। যা তিনি সাজিয়েছেন পাঁচটি ছক্কা ও তিনটি চারের মার দিয়ে।

এর আগে দিনের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটস ছয় উইকেটে হারিয়েছে চিটাগং ভাইকিংসকে।  চিটাগং প্রথমে ব্যাট করে মাত্র ১৩৫ রান গড়ে। জবাবে সাকিবের ঢাকা চার উইকেট হারিয়ে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

লঙ্কান ওপেনার উপল থারাঙ্গা (৫১) এবং ক্যারিবীয় অলরাউন্ডার সুনীল নারিনের (৩১) ব্যাটে ভর করে এই সহজ জয় পায় ঢাকা। অবশ্য এই ম্যাচ জিতলেও ফাইনালে খেলতে হলে আরেকটি বাধা অতিক্রম করতে হবে সাকিবের দলকে। খেলতে হবে আরেকটি ম্যাচ।

কোয়ালিফায়ারের দ্বিতীয় ম্যাচে ঢাকা লড়বে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানসের শেষ চারের ম্যাচে পরাজিত দলের সঙ্গে। আগামী বুধবার ম্যাচটি অনুষ্ঠিত হবে।

Advertisement