নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ দলে বড় এক চমক

Looks like you've blocked notifications!

তাসকিন আহমেদের ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টেস্ট দলে চমক হয়ে এসেছেন ফাস্ট বোলার ইবাদত হোসেন চৌধুরী। ক্যারিয়ারে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন দীর্ঘদেহী এই পেসার। আর ওয়ানডে দলে তাসকিনের বদলি হিসেবে ঘোষণা করা হয়েছে শফিউল ইসলামের নাম।

২৫ বছর বয়সী ডানহাতি ফাস্ট বোলার ইবাদত হোসেনের নামটা ক্রিকেটাঙ্গনে গত দুই-তিন বছর ঘুরেফিরে আসছিল। হিথ স্ট্রিক বাংলাদেশ দলের বোলিং কোচ থাকাকালীন বেশ কয়েকবার পেসার হান্ট থেকে উঠে আসা এই বোলারকে নিয়ে উচ্চাশা প্রকাশ করেছিলেন। এর আগে বিসিবির হাইপারফরম্যান্স স্কোয়াড ও বাংলাদেশ ‘এ’ দলে খেললেও ইনজুরি প্রবণতার কারণে এতদিন আড়ালেই পড়ে ছিলেন ইবাদত। উচ্চতা আর দুর্দান্ত গতি দিয়ে আলোচনায় আসা এই ক্রিকেটার এবারের বিপিএলে সিলেট সিক্সার্সের হয়ে বেশ ভালো পারফর্ম করেছেন। ঘণ্টায় প্রায় ১৪৮ কিলোমিটার পর্যন্ত গতিতে বল করে সবার নজর কেড়েছেন। দলের শেষ ম্যাচে পেয়েছেন ম্যাচসেরা খেলোয়াড়ের পুরস্কারও। এরই ধারাবাহিকতায় নির্বাচকরা জাতীয় দলে ডাকলেন তাঁকে।  

অন্যদিকে, ওয়ানডে দলে ডাক পাওয়া শফিউল ইসলাম জাতীয় দলে বেশ পুরোনো মুখ। ২০১৬ সালে চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন তিনি। দলে আসা-যাওয়ার মধ্যে থাকা ডানহাতি এই পেসার এবারের বিপিএলে দারুণ বল করেছেন। রংপুর রাইডার্সের হয়ে নিয়মিত উইকেট নিয়েছেন বল হাতে। অধিনায়ক মাশরাফির ভরসার নাম হয়ে গুরুত্বপূর্ণ সময়ে অসাধারণ বল করেছেন এই ফাস্ট বোলার। তা ছাড়া অভিজ্ঞতা ও কন্ডিশন বিবেচনায় তাসকিনের বিকল্প হিসেবে ওয়ানডে দলে সবার আগে শফিউলের নামটাই উচ্চারিত হচ্ছিল। ৫৬ ওডিআই খেলা এই পেসার অবশেষে পেয়ে গেলেন প্রত্যাশিত ডাক।