বিপিএলের ফাইনাল আজ

Looks like you've blocked notifications!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনাল আজ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিতব্য ম্যাচে মুখোমুখি হবে সাবেক দুই বিপিএল চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ানস। তিনবারের চ্যাম্পিয়ন ঢাকা রেকর্ড চতুর্থ শিরোপার জন্য লড়বে। অন্যদিকে, ২০১৫-১৬ আসরে চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে আজ।

সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঢাকা ডায়নামাইটসের এ নিয়ে পঞ্চম ফাইনালে ওঠা। এবারের আসর নিয়ে টানা তৃতীয় ফাইনাল খেলা হচ্ছে ডায়নামাইটদের। তারকায় ঠাসা ডায়নামাইটস লিগ পর্বের শেষ ম্যাচ জিতে এলিমিনেটরে খেলা নিশ্চিত করে। এলিমিনেটর রাউন্ডে চিটাগং ভাইকিংসকে এবং এরপর দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রংপুর রাইডার্সকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত হয় ঢাকার। অধিনায়ক সাকিবের নেতৃত্বে কায়রন পোলার্ড, সুনীল নারিন, আন্দ্রে রাসেল, উপুল থারাঙ্গা, রুবেল হোসেনদের নিয়ে ঢাকার একাদশটা এককথায় দুর্দান্ত। লিগ পর্বে দুবার কুমিল্লার কাছে পরাজিত হলেও ফাইনাল ম্যাচে ছাড় দিয়ে কথা বলবে না ডায়নামাইটসরা। অন্য দশটা ম্যাচের মতো ফাইনালটা নির্ভার থেকে উপভোগ করতে চান, জানিয়েছেন ঢাকার অধিনায়ক সাকিব।

অন্যদিকে ইমরুল কায়েসের নেতৃত্বে টুর্নামেন্টে বেশ ভালো ক্রিকেট খেলেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। লিগ পর্বে ১২ ম্যাচে সবচেয়ে বেশি আটটিতে জয়লাভ করে তারা। পয়েন্ট টেবিলের দুই নম্বর দল হিসেবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে শীর্ষে থাকা রংপুরের মুখোমুখি হয় ভিক্টোরিয়ানরা। সেই ম্যাচের জয়ী দল হিসেবে সরাসরি ফাইনালে ওঠা নিশ্চিত হয় তাদের। অধিনায়ক ইমরুল ছাড়াও তামিম ইকবাল, শহীদ আফ্রিদি, থিসেরা পেরেরা, এভিন লুইস, ওয়াহাব রিয়াজের মতো ক্রিকেটারের সমন্বয়ে কুমিল্লা দলটি যথেষ্ট ভারসাম্যপূর্ণ। এবারের আসরে লিগ পর্বে দুবার ঢাকাকে হারানোর অভিজ্ঞতা আছে তাদের। ফাইনালের আগে লিগ পর্বের স্মৃতি মনে করে তাই মানসিকভাবে এগিয়ে থাকতে চাইবে কুমিল্লা ভিক্টোরিয়ানস।

পুরো টুর্নামেন্টে দুটি দলই সেরা ক্রিকেট খেলেছে। পারফরম্যান্সের ধারাবাহিকতায় ফাইনালে উঠে শিরোপা ছাড়া কিছুই ভাবছে না দুই শিবিরই। তাই ফাইনাল ম্যাচে জমজমাট এক লড়াইয়ের প্রত্যাশায় থাকবেন ক্রিকেটপ্রেমীরা।