মেসির মলিন দিনে বার্সার ড্র

Looks like you've blocked notifications!

স্প্যানিশ লা লিগায় টানা দুই ম্যাচে পয়েন্ট খোয়াল ফেভারিট বার্সেলোনা। রোববার রাতে অ্যাতলেটিকো বিলবাওয়ের সঙ্গে গোলশূন্য ড্র করেছে তারা। পুরো ম্যাচে কড়া মার্কিংয়ে থাকা সুপারস্টার লিওনেল মেসি নিজেকে মেলে ধরতে পারেননি। বার্সাও বিলবাওয়ের সান ম্যামেস থেকে আশাহত হয়েই মাঠ ছেড়েছে।

কাতালানদের হয়ে এর আগের টানা আট ম্যাচে গোল পাওয়া মেসির জন্য এদিন আলাদা পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছিলেন বিলবাওয়ের ডিফেন্ডাররা। মেসিকে আটকে রাখার কৌশলে পুরোপুরি সফল হয় তারা। পাশাপাশি কৌতিনিয়ো ও ভিদালকেও মাঠে ইচ্ছেমতো বিচরণ করা থেকে বিরত রাখতে সমর্থ হয় বিলবাও। লুইস সুয়ারেজও নিজের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হলে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় বার্সাকে।

তবে ম্যাচের ২৬ মিনিটে গোল প্রায় পেয়েই গিয়েছিলেন মেসি। আগুয়ান বিলবাও গোলরক্ষককে দেখে তাঁর প্রায় ৩০ গজ দূর থেকে নেওয়া শট ক্রসবারের ওপরের দিকে লাগে। অন্যদিকে বিলবাও বেশ কয়েকবার গোল করার কাছাকাছি চলে গিয়েছিল। বার্সা গোলরক্ষক টের স্টেগেনের দারুণ দক্ষতা ও স্ট্রাইকারদের নিখুঁত ফিনিশিংয়ের অভাবে গোলবঞ্চিত থাকতে হয় তাদের।

লিগে গত সপ্তাহে ভ্যালেন্সিয়ার বিপক্ষে প্রথমে দুই গোল হজম করে পরে মেসির জোড়া গোলে কোনোমতে এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছিল বার্সা। রোববার কোনো গোলই পায়নি তারা। তবে ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে যথারীতি পয়েন্ট টেবিলের শীর্ষস্থানেই আছে বার্সা।