Beta

মুখোমুখি ফ্রান্সের বিশ্বকাপজয়ী দুই তারকা

১২ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪১

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে ইউরোপের দুই জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও প্যারিস সেন্ট জার্মেই। বাংলাদেশ সময় রাত ২টায় দুদলের প্রথম লেগের লড়াইটি হবে ইউনাইটেডের মাঠ ওল্ড ট্রাফোর্ডে। দুটি দলে খেলছেন রাশিয়া বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের দুই তারকা কিলিয়ান এমবাপ্পে ও পল পগবা। দুই তারকার লড়াই নিয়ে ম্যাচের আগে চলছে বিভিন্ন জল্পনা-কল্পনা ও সমীকরণ।

প্রিমিয়ার লিগের মাঝপথে বাজে ফর্মের কারণে হোসে মরিনিয়োকে বরখাস্ত করে ম্যানচেস্টার ইউনাইটেডের অন্তর্বর্তী কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয় ক্লাবের সাবেক খেলোয়াড় ওলেগানার শোলস্কেয়ারকে। এর পর থেকেই দারুণ সুসময় পার করছে ম্যানইউ। শোলস্কেয়ারের অধীনে সর্বশেষ ১১ ম্যাচে অপরাজিত আছে ইউনাইটেড। এর মধ্যে ১০টি ম্যাচেই জয় পেয়েছে দল। ধারাবাহিক জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এসেছে তারা। দলের তারকা খেলোয়াড় পল পগবা আর রাশফোর্ডরা আছেন সেরা ফর্মে। টানা গোল পাচ্ছেন বিশ্বকাপজয়ী তারকা পল পগবা। পিএসজির বিপক্ষে ম্যাচের আগে তাই আত্মবিশ্বাসে ভরপুর ইউনাইটেড শিবির।

অন্যদিকে, ইনজুরি সমস্যার জর্জরিত পিএসজি শিবির। চোট পেয়ে মাঠের বাইরে চলে গেছেন দলের অন্যতম সেরা তারকা নেইমার। পিএসজির হয়ে নিয়মিত গোল পাওয়া উরুগুইয়ান ফরোয়ার্ড এডিনসন কাভানিও কিছুটা ইনজুরি আক্রান্ত। তাই ম্যানইউর বিপক্ষে মাঠে নামতে পারবেন কি না, নিশ্চিত নয়। পুরো চাপটা তাই গিয়ে পড়ছে ফরাসি সুপারস্টার কিলিয়ান এমবাপ্পের ওপর। তবে পিএসজির জার্মান কোচ থমাস টাচেল বলেছেন, কেবল এমবাপ্পের ওপর নির্ভর করলে চলবে না। অ্যাঞ্জেল ডি মারিয়াসহ অন্যদেরও দায়িত্ব ভাগ করে নিতে হবে। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে সংবাদমাধ্যমকে কোচ টাচেল বলেছেন, ‘এমবাপ্পে একাই নেইমার ও কাভানির স্থান পূর্ণ করতে পারবে না। সব বোঝা তাঁর একার কাঁধে চাপিয়ে দেওয়া যায় না। আমি চাই অন্য সবাই ম্যাচে ওকে যথাযথ সহায়তা করুক।’       

তবে ম্যাচের আগে দুই শিবিরের অবস্থা যাই হোক, মাঠের লড়াইয়েই পরিষ্কার হয়ে যাবে এমবাপ্পে ও পগবার মধ্যে কে হাসবে বিজয়ের হাসি।  

Advertisement