এমবাপ্পের জাদুতে পিএসজির ইতিহাস

Looks like you've blocked notifications!

প্রথম ফরাসি ক্লাব হিসেবে ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডকে পরাজিত করে ইতিহাস সৃষ্টি করল পিএসজি। উয়েফা চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে মঙ্গলবার রাতে ম্যানইউকে ২-০ গোলে পরাজিত করে পিএসজি। দ্বিতীয়ার্ধে প্রিসনেল কিমপেম্বে ও কিলিয়ান এমবাপ্পের গোলে ইউনাইটেডের মাঠ থেকে জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসি ক্লাবটি। আগামী ৬ মার্চ দ্বিতীয় লেগের ম্যাচে পিএসজির মাঠে পরস্পরের মুখোমুখি হবে দুই দল।

দুই ফরাসি বিশ্বকাপজয়ী তারকা পল পগবা ও কিলিয়ান এমবাপ্পের মুখোমুখি হওয়া ম্যাচটির প্রথমার্ধ একেবারেই ম্যাড়ম্যাড়ে ছিল। নেইমারের অনুপস্থিতিতে পিএসজিই কিছুটা ব্যাকফুটে ছিল। মাঠে দুদলের খেলোয়াড়দের ফুটবল নিয়ে লড়াইয়ের চেয়ে শারীরিক লড়াইটাই বেশি করে চোখে পড়ে এ সময়। এ সময় রেফারিকে পকেট থেকে মোট পাঁচবার হলুদ কার্ড বের করতে হয়।

তবে দ্বিতীয়ার্ধে দারুণ সূচনা করে পিএসজি। ম্যাচের ৫৩ মিনিটে ডি মারিয়ার কর্নার থেকে গোল করে কিমপেম্বে দলকে এগিয়ে দেন। ঠিক সাত মিনিট পর আবার গোল পায় পিএসজি। ডি মারিয়ার বাড়ানো বলে এমবাপ্পে দারুণ প্লেসিং শটে গোল করে ব্যবধান ২-০ করেন। এরপর বাকি সময়ে আর কোনো দল গোল করতে না পারলে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে একধাপ এগিয়ে থেকে মাঠ ছাড়ে পিএসজি। 

গত দুই আসরেই শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিল পিএসজি। এবার ম্যানইউর মতো দলকে তাদের মাটিতে হারিয়ে আশাবাদী হতেই পারে থমাস টাচেলের দল।