দ্বিতীয় ওয়ানডেতেও ব্যাটসম্যানদের ব্যর্থতা

Looks like you've blocked notifications!

কন্ডিশন খুবই প্রতিকূল। প্রচণ্ড ঠাণ্ডার সঙ্গে যোগ হয়েছে তীব্র বাতাস। এমন অবস্থায় ব্যাট করা খুবই কষ্টকর। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে টসে হেরে ব্যাটিংয়ে খুব একটা সুবিধা করতে পারেনি বাংলাদেশ।

আজ শনিবার ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ অলআউট হয়েছে ২২৬ রানে। মোহাম্মদ মিঠুন ও সাব্বির রহমানের চমৎকার দুটি ইনিংসের ওপর ভর করে এই ইনিংস গড়ে বাংলাদেশ।

সিরিজে টানা দ্বিতীয় অর্ধশতক করেন মিঠুন। তিনি ৬৯ বলে ৫৭ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। সাত নম্বরে নেমে সাব্বিরও ছিলেন উজ্জ্বল, করেন ৬৫ বলে ৪৩ রান।

প্রথম ওয়ানডের মতোও এদিনও ব্যর্থ ছিলেন বাংলাদেশের দুই ওপেনার। তীব্র ঠাণ্ডার মধ্যে ব্যাট করতে নেমে দ্রুত সাজঘরে ফেরেন তাঁরা। তামিম শুরু থেকেই বেশ সাবধানী ছিলেন। রানের খাতা খোলেন ১৫ বল খেলে। তারপরও শেষ রক্ষা হয়নি, ২৮ বল খেলে ৫ রান করে তিনি। আগের ম্যাচেও এই বাঁহাতি করেছিলেন পাঁচ রান। লিটনও চরম ব্যর্থ, আগের ম্যাচের মতো এই ম্যাচেও ফিরেছেন এক রান করে।

অবশ্য তৃতীয় উইকেটে সৌম্য সরকার ও মুশফিকুর রহিম জুটি কিছুটা চেষ্টা করেছিলেন, কিন্তু তাঁরা বড় সাফল্য পাননি। সৌম্য ২২ ও মুশিফিক ২৪ রানে ফেরেন। এ ছাড়া আর কেউ খুব একটা উল্লেখযোগ্য ইনিংস খেলতে পারেননি। অবশ্য শেষ দিকে মাশরাফির এক ছক্কা ও মুস্তাফিজের একটি বাউন্ডারিতে খানিকটা বেড়েছে দলের রান।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ৪৯.৪ ওভারে ২২৬ (তামিম ৫, লিটন ১, সৌম্য ২২, মুশফিক ২৪, মিঠুন ৫৭, মাহমুদউল্লাহ ৭, সাব্বির ৪৩, মিরাজ ১৬, সাইফ ১০, মাশরাফি ১৩, মুস্তাফিজ ৫*। ফার্গুসন ৪৩/৩, অ্যাস্টল ৫২/২, নিশাম ২১/২)।