রোমাঞ্চকর ম্যাচে ম্যানচেস্টার সিটির দারুণ জয়

Looks like you've blocked notifications!

উয়েফা চ্যাম্পিয়নস লিগে পাঁচ গোলের রোমাঞ্চ ছড়ানো এক ম্যাচে বুধবার রাতে শালকেকে ৩-২ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। জার্মান প্রতিপক্ষের বিরুদ্ধে ২-১ গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যান সিটি। রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগের এই জয়ের ফলে কোয়ার্টার ফাইনালে ওঠার পথে এগিয়ে গেল পেপ গার্দিওলার দল।

ম্যাচের শুরু থেকেই এদিন প্রতিপক্ষের রক্ষণ চেপে ধরে সিটি। ১৯তম মিনিটে ডেভিড সিলভা প্রতিপক্ষের ব্যাকপাস দ্রুত দৌড়ে এসে ধরে বাড়িয়ে দেন সার্জিও অ্যাগুয়েরোকে। দারুণ ফিনিশিংয়ে গোল করে সিটিকে ১-০ গোলে এগিয়ে দেন আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড।

ম্যাচের ৩৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে শালকেকে সমতায় ফেরান নাবিল বেন্তালেব। ডি-বক্সের ভেতরে সিটির ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডির হাতে বল স্পর্শ করলে পেনাল্টি আবেদন করে স্বাগতিক দল। ভিআরএসের সাহায্য নিয়ে স্পট কিকের সিদ্ধান্ত দেন রেফারি। প্রথমার্ধের শেষ দিকে স্পট কিকে আবার গোল করে শালকেকে এগিয়ে নেন নাবিল। ডি-বক্সে সংঘটিত ফাউল থেকে পাওয়া পেনাল্টি কাজে লাগিয়ে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন তিনি।

ম্যাচের ৬৭ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় ম্যান সিটি। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার ওটামেন্ডি। তবে ৮৪ মিনিটে সানের ফ্রি কিক থেকে পাওয়া গোলে ম্যাচে ২-২ সমতা ফিরে আসে। একেবারে অন্তিম সময়ে ডি-বক্সে ঢুকে নিখুঁত শটে গোল করে ৩-২ ব্যবধানে সিটির জয় নিশ্চিত্ করেন ইংলিশ ফরোয়ার্ড রহিম স্টার্লিং।

আগামী ১২ মার্চে ইতিহাদ স্টেডিয়ামে ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল।