ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে উঠল লিভারপুল

Looks like you've blocked notifications!

লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড ম্যাচ মানেই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর জমজমাট এক লড়াই। এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে দুই দলের অবস্থান বিপরীতমুখী। লিগের শুরুর দিকে পথ হারানো ম্যানইউ মাঝপথে এসে ঘুরে দাঁড়িয়েছে। আর শুরু থেকেই টপ ফর্মে থাকা লিভারপুল ইদানীং শীর্ষস্থানে উঠছে, আবার নেমে যাচ্ছে। রোববার গুরুত্বপূর্ণ এক লড়াইয়ে মুখোমুখি হয়েছিল দুই দল। তবে গোলশূন্য ড্র হয়েছে ম্যাচটি।   

ড্র করা সত্ত্বেও ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটিকে টপকে পুনরায় শীর্ষে ফিরেছে লিভারপুল। আর ৫২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে ইউনাইটেড।

প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচটি অনুষ্ঠিত হয় ম্যানইউর ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে। সাম্প্রতিক ফর্মের কারণে ম্যাচে ফেভারিট ছিল তারাই। তবে ম্যাচে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় রেড ডেভিলরা।

অষ্টম মিনিটে মার্কাস রাশফোর্ড সুবিধাজনক অবস্থানে থেকেও গোল করতে ব্যর্থ হন। ১০ মিনিট পর লিভারপুলের মিসরীয় তারকা ফরোয়ার্ড মোহাম্মদ সালাহর ফ্রিকিক সামান্যর জন্য ক্রসবারের ওপর দিয়ে চলে গেলে গোলশূন্য থেকে যায় ম্যাচ। প্রথমার্ধের ৪২ মিনিটে আবার সুযোগ পায় ম্যানইউ। বেলজিয়ান তারকা রোমেলু লুকাকুর বাড়ানো বল ডি-বক্সের মধ্যে পেয়েও লিনগার্ড ঠিকঠাক শট নিতে পারেননি। ঝাঁপিয়ে পড়ে দলকে বিপদমুক্ত করেন লিভারপুল গোলরক্ষক।

ম্যাচের দ্বিতীয়ার্ধে অনেক চেষ্টা করেও গোল করতে পারেনি দুই দলের কেউই। লিগের প্রথম পর্বে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ৩-১ গোলে হেরেছিল ইউনাইটেড।

লিভারপুলের এক পয়েন্ট পাওয়ায় ২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে ম্যানচেস্টার সিটি। ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে টটেনহ্যাম হটস্পার। ২৭ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে আর্সেনাল।