আইসিসিকে পাল্টা হুমকি ভারতীয় বোর্ডের!

Looks like you've blocked notifications!

২০২১ সালে টি-টোয়েন্টি এবং ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ ভারতে আয়োজন হওয়ার কথা। কিন্তু ঝামেলা হচ্ছে, বিপুল করের বোঝা! করছাড় না দিলে এ দুটি বিশ্বকাপ অন্যত্র সরিয়ে নিতে পারে আইসিসি। তাই ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার এই বার্তাকে ‘হুমকি’ হিসেবেই দেখছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আইসিসির এই হুমকিকে মোটেই ভালোভাবে নেয়নি বিসিসিআই। তাই আইসিসি এমন কিছু বললে বিসিসিআইও যে চুপ থাকবে না, তেমনটাই আশা করা হয়েছিল। কর নিয়ে সরকারের সিদ্ধান্তই এ ব্যাপারে চূড়ান্ত বলে জানিয়েছে দেশটির বোর্ড। বিশ্বকাপ ভারত থেকে সরালে আইসিসিও যে সমস্যায় পড়বে, সে কথা বিসিসিআইর পক্ষ থেকে ফের স্পষ্ট করে দেওয়া হয়েছে। আইসিসির আয়ের সিংহভাগই ভারত থেকে আসে। সেই আয় বন্ধ করে দেওয়ার হুমকিও দিয়ে রেখেছেন বোর্ড কর্তারা।

এ ব্যাপারে বিসিসিআইর এক কর্মকর্তা বলেছেন, ‘কর দপ্তর ও মন্ত্রণালয় এই ব্যাপারে যে সিদ্ধান্ত নেবে, আমরা তা মেনে নেব। বিশ্বকাপ আয়োজন করতে পারলে অবশ্যই খুশি হব। কিন্তু আইসিসি যদি কড়া মনোভাব দেখায়, তবে সবকিছুর জন্যই প্রস্তুত থাকতে হবে। ভারত থেকে যদি আইসিসির প্রতিযোগিতা সরানো হয়, তবে বোর্ডও আয় বন্ধ করে দেবে আইসিসির। তখন দেখা যাবে কার বেশি ক্ষতি হচ্ছে।’