মেসি জাদুতে বার্সেলোনার দারুণ জয়

Looks like you've blocked notifications!

পিছিয়ে পড়েও আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির দুর্দান্ত নৈপুণ্যে রায়ো ভায়েকানোকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। গতকাল শনিবার রাতে ন্যু ক্যাম্পে লা লিগার শীর্ষে থাকা বার্সেলোনাকে শুরুতেই চমকে দেয় পয়েন্ট টেবিলের নিচের দিকের দল ভায়েকানো। রাউল ডি থমাসের গোলে এগিয়ে যায় তারা। তবে মেসি, পিকে ও সুয়ারেজের গোলে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়তে সমর্থ হয় আর্নেস্তো ভেলভার্দের দল।  

বার্সার ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল স্বাগতিকরাই। কিন্তু খেলার ধারার বিপরীতে ম্যাচের ২৪ মিনিটে পাল্টা আক্রমণ থেকে গোল করেন ভায়েকানোর রাউল ডি থমাস। ডি-বক্সের বাইরে থেকে জোরালো এক শটে বার্সার জালে বল জড়ান এই স্প্যানিশ ফরোয়ার্ড।

এরপর একের পর এক আক্রমণ করতে থাকা বার্সা ৩৮তম মিনিটে সমতা ফেরায়। মেসির বাঁকানো এক ফ্রি-কিকে ফাঁকায় বল পেয়ে নিখুঁত হেডে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে। ম্যাচের স্কোরলাইন দাঁড়ায় ১-১।

ম্যাচের ৫১ মিনিটে পেনাল্টি পায় কাতালানরা। পর্তুগিজ ডিফেন্ডার নেলসন সেমেদো ডি-বক্সে ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে ঠান্ডা মাথায় গোল করে বার্সেলোনাকে ২-১ গোলে এগিয়ে দেন মেসি। চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে এটি তাঁর ২৬তম গোল।

৮২তম মিনিটে উসমান ডেম্বেলের পাস থেকে নিখুঁত প্লেসিং শটে স্কোরলাইন ৩-১ করেন লুইস সুয়ারেজ। এই জয়ে লিগের শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ২৭ ম্যাচে ৬৩ হয়ে গেল।