Beta

মেসি ম্যাজিকে শেষ আটে বার্সেলোনা

১৪ মার্চ ২০১৯, ১৪:৪৩ | আপডেট: ১৪ মার্চ ২০১৯, ১৫:২৫

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচে লিওনেল মেসির অসাধারণ নৈপুণ্য দেখেছে ফুটবলপ্রেমীরা। প্রথম লেগে লিঁওর ঘরে গোলশূন্য ড্র করেছিল তারা। ফিরতি লেগে গতকাল বুধবার রাতে মেসির জোড়া গোলে অলিম্পিক লিঁওকে ৫-১ গোলে বিধ্বস্ত করে ইউরোপসেরা আসরের কোয়ার্টার ফাইনালে উঠে গেছে কাতালানরা।

ম্যাচের ১৭ মিনিটেই মেসির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। লুইস সুয়ারেজকে বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। স্পটকিক থেকে চমৎকার শটে গোল করেন এই আর্জেন্টাইন তারকা।

ম্যাচের ৩১ মিনিটে ব্রাজিলীয় তারকা কুতিনহোর গোলে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। কিছুক্ষণ পরে বল দখলের লড়াইয়ে কুতিনহোর পায়ে লিঁওর গোলরক্ষক লোপেজের মাথায় আঘাত লাগে। মাঠে প্রাথমিক চিকিৎসার পর খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিলেও অসুস্থ বোধ করায় ৩৪ মিনিটে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। ২-০ গোলে এগিয়ে থাকে বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধে খেলায় ফেরার চেষ্টা করে লিওঁ। ৫৮ মিনিটে লুকাস টুসার্টের গোলে ব্যবধানও কমায় অতিথি দলটি (১-২)। ঠিক ২০ মিনিট পর মেসির গোলে ব্যবধান বাড়ায় বার্সা (৩-১)। বুসকেটসের বাড়ানো বল ধরে প্রতিপক্ষের জালে বল জড়াতে একটুও ভুল করেননি তিনি।

বার্সার হয়ে ৮১ মিনিটে চতুর্থ গোলটি করেন জেরার্ড পিকে। পাঁচ মিনিট পর আবারও মেসি জাদু। মাঝমাঠ থেকে বলটি নিয়ে দ্রুত বক্সে ঢুকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন। তাই বড় জয়ের উল্লাস করে আসরের সাবেক চ্যাম্পিয়নরা।

Advertisement