সানিয়ার সাফল্যেই অনুপ্রাণিত শোয়েব

Looks like you've blocked notifications!

পাঁচ বছর পর টেস্ট ক্রিকেটে ফিরে শোয়েব মালিক যে এমন তাক লাগানো নৈপুণ্য দেখাবেন, সেটা হয়তো কেউই ভাবতে পারেননি। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ক্যারিয়ারসেরা ইনিংস খেলে পূর্ণ করেছেন দ্বিশতক। দারুণ এই সাফল্যের জন্য শোয়েব অবশ্য কৃতজ্ঞতা জানিয়েছেন তাঁর স্ত্রী সানিয়া মির্জাকে। ভারতীয় টেনিস তারকার দারুণ সাফল্যই তাঁকে অনুপ্রাণিত করেছে বলে জানিয়েছেন শোয়েব।

এ বছরের শুরু থেকেই টেনিস কোর্টে দারুণ সাফল্য পেয়েছেন সানিয়া। মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেঁধে জিতেছেন দুটি গ্র্যান্ড স্লাম শিরোপা। উইম্বলডনের পর ইউএস ওপেন নারী দ্বৈতের শিরোপাও উঠেছে সানিয়ার হাতে। গত এপ্রিলে প্রথম ভারতীয় নারী হিসেবে টেনিস দ্বৈত র‍্যাঙ্কিংয়ের শীর্ষেও উঠেছিলেন সানিয়া। জীবনসঙ্গীর এই সাফল্যগুলোই আরো ভালো খেলতে অনুপ্রেরণা জুগিয়েছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব। বলেছেন, ‘সাম্প্রতিক সময়ে টেনিস কোর্টে সানিয়ার অসাধারণ পারফরম্যান্স দেখে মনে হয়েছিল যে আমাকেও অনেক ভালো খেলতে হবে। আমরা প্রতিদিনই একে অপরের সঙ্গে কথা বলি। তাঁর কোনো সাফল্যে আমি তাঁকে অভিনন্দন জানাই। সেও আমার সাফল্যে অভিনন্দন জানায়।’

সাম্প্রতিক সময়ে সীমিত ওভারের ক্রিকেটে ভালো নৈপুণ্য দেখিয়ে শোয়েব আবার ডাক পেয়েছিলেন পাকিস্তানের টেস্ট দলে। ২০১০ সালের পর আবার নেমেছিলেন টেস্ট খেলতে। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে নির্বাচকদের এই আস্থার প্রতিদান খুব দারুণভাবে দিয়েছেন পাকিস্তানের অলরাউন্ডার। ২৪৫ রানের দারুণ এক ইনিংস খেলে দলকে নিয়ে গেছেন শক্ত অবস্থানে। এটিই তাঁর টেস্ট ক্যারিয়ারের প্রথম দ্বিশতক।