Beta

ক্রাইস্টচার্চের ঘটনায় ফুটবল বিশ্বের সহানুভূতি

১৬ মার্চ ২০১৯, ১৩:৩৭

স্পোর্টস ডেস্ক

ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় মর্মান্তিকভাবে নিহতদের প্রতি সমবেদনা জানাচ্ছে পুরো দুনিয়া। এই ঘটনায় অল্পের জন্য বেঁচে যান বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। ঘটনাস্থল থেকে বাংলাদেশ দলের খেলোয়াড়দের রক্ষা পাওয়ার খবর মিডিয়ার কল্যাণে দ্রুত ছড়িয়ে পড়ে। এর পর পরই ক্রিকেট দুনিয়ার তারকারা এমন ঘৃণ্য সন্ত্রাসী হামলার নিন্দা জানাতে থাকেন। ক্রিকেটারদের পাশাপাশি ফুটবল বিশ্বও এই ঘটনায় শোক ও সহানুভূতি জানিয়েছে।

ইউরোপের বিভিন্ন নামিদামি ক্লাব সামাজিক যোগাযোগের মাধ্যমে এ ঘটনায় নিহতদের প্রতি সহানুভূতি জানিয়েছে। ফুটবল বিশ্বের অনেক জায়ান্ট ক্লাব ছাড়াও নিজেদের অফিশিয়াল পেইজে ব্যক্তিগতভাবে এই ঘটনায় নিন্দা ও শোক জানিয়েছেন ফুটবলাঙ্গনের অনেকেই।

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড তাদের টুইটার অ্যাকাউন্টে লিখেছে, ‘নিউজিল্যান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত সবার জন্য ম্যানচেস্টার ইউনাইটেডের সবার পক্ষ থেকে আন্তরিক সমবেদনা।’ টুইটারে এক শোকবার্তায় একই ধরনের কথার পুনরাবৃত্তি করেছে আরেক ইংলিশ ক্লাব লিভারপুল।

এই ঘটনায় টুইটারে আনুষ্ঠানিকভাবে শোক প্রকাশ করেছে ম্যানচেস্টার সিটি, টটেনহ্যাম হটস্পার, ওয়েস্টহ্যাম ইউনাইটেড, এসি মিলান, বুরুশিয়া ডর্টমুন্ড, এ এস রোমাসহ বিভিন্ন ইউরোপীয় ফুটবল ক্লাব।

ফুটবলারদের মধ্যে লিভারপুলের সার্জিও অ্যাগুয়েরো, মিসরীয় তারকা খেলোয়াড় মোহাম্মদ সালাহ, সেনেগালের স্ট্রাইকার ডেম্বা বে, ফরাসি খেলোয়াড় আবদুল্লাহ ডোকোরে, মরগ্যান স্নাইডারলিনসহ অনেকেই এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। নিজের টুইটার অ্যাকাউন্টে মোহাম্মদ সালাহ লিখেন, ‘নিউজিল্যান্ড থেকে ভয়ংকর সংবাদ এলো। এই নারকীয় ঘটনায় যেসব নিরপরাধ লোকজনের প্রাণ ঝরে গেল তাদের পরিবারের লোকজনদের প্রতি আমার সমবেদনা রইল।’ একই ভাষায় সমবেদনা জানিয়েছেন আর্জেন্টাইন তারকা অ্যাগুয়েরোও।       

ফুটবল বিশ্ব ছাড়াও রাগবি ও ক্রীড়াঙ্গনের অন্যান্য ইভেন্টের অনেকেই জানিয়েছেন শোক। 

Advertisement