পিএসজিকে শিরোপার কাছে আনলেন এমবাপ্পে-ডি মারিয়া

Looks like you've blocked notifications!

ফরাসি লিগ ওয়ানের শিরোপা পিএসজির হাতের নাগালে এনে দিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া ও কিলিয়ান এমবাপ্পে। দুজনের নৈপুণ্যে রোববার রাতে মার্শেইকে ৩-১ গোলে হারায় পিএসজি। এক ম্যাচ কম খেলেই দ্বিতীয় স্থানে থাকা লিঁলের চেয়ে ২০ পয়েন্টে এগিয়ে যাওয়া দলটির শিরোপা জয় এখন সময়ের ব্যাপার মাত্র। ২৮ ম্যাচ খেলা পিএসজির পয়েন্ট এখন ৭৭। ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে লিঁলে।  

ঘরের মাঠে রোববার ম্যাচের প্রথমার্ধেই দুবার মার্শেইর জালে বল পাঠায় পিএসজি। ম্যাচের ১৫ মিনিটে ডি মারিয়া গোল করলেও ভিএআরের সাহায্য নিয়ে অফসাইডের বাঁশি বাজান রেফারি। এরপর একেবারে ইনজুরি টাইমে কাঙ্ক্ষিত গোল পায় পিএসজি। ডি মারিয়ার পাস থেকে ডি-বক্সে ছুটে গিয়ে কোনাকুনি শটে বল জালে পাঠিয়ে দেন এমবাপ্পে।

দ্বিতীয়ার্ধে খেলা শুরু হতেই সমতায় ফেরে মার্শেই। ম্যাচের ৪৬ মিনিটে নিখুঁত প্লেসিং শটে পিএসজি গোলরক্ষককে পরাস্ত করে ভ্যালেরে গার্মেইন ম্যাচে ১-১ সমতা ফেরান। এর নয় মিনিট পরেই আবার এগিয়ে যায় পিএসজি। ৫৫তম মিনিটে দুরূহ কোণ থেকে জোরালো শটে গোল করেন ডি মারিয়া। ৬১ মিনিটে ডি-বক্সের বাইরে এসে হাত দিয়ে বল ঠেকিয়ে লাল কার্ড দেখেন মার্শেইর গোলরক্ষক। ফলে ১০ জনের দলে পরিণত হয় অতিথিরা। সেই ফ্রিকিক থেকে দুর্দান্ত গোল করে পিএসজিকে ৩-১ গোলে এগিয়ে দেন ডি মারিয়া।

ম্যাচের শেষদিকে এমবাপ্পেকে ডি-বক্সে ফাউল করলে পেনাল্টি পায় পিএসজি। কিন্তু স্পট কিক থেকে নেওয়া তাঁর শট ঠেকিয়ে দেন বদলি গোলরক্ষক।