শুভ জন্মদিন তামিম ইকবাল

Looks like you've blocked notifications!

ক্রিকেট মাঠে তামিম ইকবাল একত্রিশ রান করতেই সমর্থকরা উল্লসিত হয়েছেন, এমন ঘটনা কমই। দলের জয় বা বিশেষ কোনো ব্যক্তিগত অর্জন ছাড়া একত্রিশে উল্লসিত হওয়ার বিশেষ কারণ না থাকলেও তামিমের একত্রিশ নিয়ে আজকের দিনে উল্লাসের কারণ আছে। জীবনে বহু ইনিংসে ত্রিশের নিচে আউট হয়েছেন তামিম, পঞ্চাশ কিংবা সেঞ্চুরির আগে আউট হয়েছেন অসংখ্যবার। আজ জীবনের ইনিংসে একত্রিশে পা দিলেন বাংলাদেশ দলের এই ড্যাশিং ওপেনার। 

১৯৮৯ সালের ২০ মার্চ চট্টগ্রামের একটি সম্ভ্রান্ত পরিবারে জন্ম নেওয়া তামিম ইকবাল এখন বাংলাদেশ ক্রিকেটের সেরা ব্যাটসম্যান। ক্রীড়াঙ্গনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়ানো পরিবারে জন্ম নেওয়া তামিমের পিতা প্রয়াত ইকবাল খান ছিলেন একজন ক্রীড়া সংগঠক। চাচা আকরাম খান বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমানে বিসিবির একজন পরিচালক। বড় ভাই নাফিস ইকবালও বাংলাদেশ জাতীয় দলের হয়ে বেশ কিছু ম্যাচ খেলেছেন। চট্টগ্রামের কাজীর দেউড়ীতে জন্ম নেওয়া ছোট্ট সেই তামিম এখন বাংলাদেশ দলের ব্যাটিংয়ের প্রাণভোমরা।  

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি—ক্রিকেটের এই তিনটি  ফরম্যাটেই বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল। আন্তর্জাতিক ম্যাচে দেশের পক্ষে মোট ১২,৪০০ রান করেছেন ২১টি শতরান ও ৭৭টি অর্ধশতকসহ। দেশের মাটিতে ঘরোয়া ক্রিকেট ছাড়াও বিদেশের বিভিন্ন লিগে খেলে দেশের মুখ উজ্জ্বল করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

দেশসেরা এই ব্যাটসম্যানের জন্মদিনে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি অভিনন্দন জানিয়েছে। এনটিভি অনলাইনের পক্ষ থেকেও তামিমকে জন্মদিনের অজস্র শুভেচ্ছা।