‘বিশ্বকাপে ইংল্যান্ড ফেভারিট হলেও চমকে দেবে ওয়েস্ট ইন্ডিজ’

Looks like you've blocked notifications!

মাস দুয়েক পরেই ইংল্যান্ডে বসছে ক্রিকেটের সবচেয়ে বড় আসর ওয়ানডে বিশ্বকাপ। ২০১৯ বিশ্বকাপ সামনে রেখে চূড়ান্ত দল গড়ার প্রক্রিয়া ও অন্যান্য আনুষঙ্গিক প্রস্তুতি সেরে নিচ্ছে টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া দলগুলো। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজে গিয়ে পাঁচ ম্যাচের বেশ উত্তেজনাপূর্ণ একটি ওয়ানডে সিরিজ খেলেছে ইংল্যান্ড। ২-২ ব্যবধানে ড্র হওয়া সিরিজটা দেখে বিশ্বকাপে ইংল্যান্ডকে ফেভারিট হিসেবে রায় দিয়েছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ফাস্ট বোলার অ্যালেন ডোনাল্ড। এরই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের বর্তমান দলটাকে বিপজ্জনক অভিহিত করে অন্য সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন ডোনাল্ড।

ক্রিকেটবিষয়ক সংবাদমাধ্যম ক্রিকইনফোর সঙ্গে এক সাক্ষাৎকারে দক্ষিণ আফ্রিকার সাবেক এই গতিতারকা  বলেন, ‘এ মুহূর্তে যে ফর্মে আছে ইংলিশরা, তাতে বলতেই হচ্ছে, একটা আলাদা ব্র্যান্ডের ক্রিকেট খেলছে ওরা। ওদের হারাতে হলে অন্য দলগুলোকে মাঠে নিজেদের সর্বোচ্চটা উজাড় করে দিতে হবে। ঘরের মাঠে খেলার কারণে হোম কন্ডিশনের সুবিধাটাও পাবে ইংল্যান্ড।’ আসর শুরুর আগে এরই মধ্যে ক্রিকেট মহলের অনেকেই ফেভারিটের তকমা দিয়েছেন স্বাগতিকদের। টুর্নামেন্টে ভালো করার জন্য ট্রেভর বেইলিসের দলকে এই ফেভারিট তকমাকে চাপ হিসেবে না নিয়ে উপভোগ করার পরামর্শ দিয়েছেন ডোনাল্ড।

তবে ক্যারিবিয়ানদের নিয়ে তাঁর মন্তব্যটা চমক-জাগানিয়া। তাঁর মতে, আসরে বড় দলগুলো ছাড়াও অন্য সব দলকে সতর্ক থাকতে হবে ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে। সাম্প্রতিক সিরিজ দেখে জেসন হোল্ডারের দলকে নিয়ে ডোনাল্ড বলেন, ‘ওদের মধ্যে স্ফুলিঙ্গের মতো বিশেষ কিছু একটা দেখতে পাচ্ছি। সারা বিশ্বের ক্রিকেটভক্তই ওদের কাছ থেকে এমন কিছুই চায়। আমি সবাইকে বলব, মেরুন জার্সির দলটাকে নিয়ে সতর্ক হয়ে যাও। বিশ্বকাপে কিছু একটা করে ফেলতে পারে ওয়েস্ট ইন্ডিজ।’