Beta

এমন প্রত্যাবর্তন চেয়েছিলেন মেসি?

২৩ মার্চ ২০১৯, ১১:৪৩

স্পোর্টস ডেস্ক

আর্জেন্টিনার হয়ে আবার মাঠে ফিরলেন লিওনেল মেসি। কিন্তু প্রত্যাবর্তনটা সুখকর হলো না। প্রীতি ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে পরাজয়ের পাশাপাশি পেলেন পরের ম্যাচ থেকে ছিটকে যাওয়ার দুঃসংবাদ।  ম্যাচে নিজের চেনা কিছু ঝলক দেখালেও সতীর্থদের সঙ্গে বোঝাপড়ারটা ঠিক জমে উঠেনি। ফলে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ গোলে পরাজয় নিয়ে মাঠ ছাড়ে অ্যালবিসেলেস্তেরা।

মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামে শুক্রবার রাতে প্রীতি ম্যাচে মুখোমুখি হয় দুই ল্যাটিন প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ভেনেজুয়েলা। ম্যাচের শুরুতে মোটেই ছন্দে ছিলেন না মেসিরা। আর এই সুযোগের পুরোপুরি সদ্ব্যবহার করে ম্যাচের ৫ম মিনিটে দুর্দান্ত ভলিতে নিশানাভেদ করে ভেনেজুয়েলাকে এগিয়ে দেন সলোমন রন্দন।

পিছিয়ে পড়ে একের পর এক আক্রমণের ঢেউ তোলে লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। তবে প্রতিপক্ষের রক্ষণদেয়াল ভাঙতে পারেননি মেসিরা। উল্টো প্রথমার্ধের শেষদিকে কোনাকুনি শটে ব্যবধান ২-০ করেন ভেনেজুয়েলার জন মুরিয়ো।

দ্বিতীয়ার্ধে গোল পেতে মরিয়া হয়ে পড়ে আর্জেন্টিনা। মুহুর্মুহু আক্রমণে প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত রাখে দলটি। তবে পুরোপুরি রক্ষণাত্মক খেলে আক্রমণগুলো ঠেকিয়ে যায় ভেনেজুয়েলা। অবশেষে ৫৯ মিনিটে মার্টিনেজের গোলে ব্যবধান ২-১ হয়।

ম্যাচের ৭৫ মিনিটে আর্জেন্টিনার কফিনে শেষ পেরেকটা ঠুকে দেয় ভেনেজুয়েলা। পেনাল্টি পেয়ে ব্যবধান ৩-১ করেন ভেনেজুয়েলার বদলি খেলোয়াড় হোসেফ মার্তিনেজ। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি আর্জেন্টইনা। প্রত্যাবর্তনের ম্যাচে বিষণ্ণ মুখে মাঠ ছাড়েন মেসি।

ম্যাচ শেষে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে কুঁচকির ইনজুরিতে পড়েছেন লিওনেল মেসি। ফলে তিনদিন পর মরক্কোর বিপক্ষে ম্যাচে পাওয়া যাবে না তাঁকে।

Advertisement