Beta

রোনালদোকে পেয়েও বিবর্ণ পর্তুগাল

২৩ মার্চ ২০১৯, ১২:০৬

স্পোর্টস ডেস্ক

ইউরো ২০২০ আসরের বাছাইপর্বে শুক্রবার রাতে ইউক্রেনের মুখোমুখি হয়েছিল পর্তুগাল। দীর্ঘদিনের বিরতি শেষে এই ম্যাচ দিয়েই পর্তুগিজদের হয়ে ফিরে আসেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু জাতীয় দলে ফেরাটা সুখকর হয়নি এই সুপারস্টারের। ফিনিশিংয়ের ব্যর্থতায় গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে পর্তুগালকে। ফলে বাছাইপর্বের সূচনাতেই পয়েন্ট হারাল বর্তমান চ্যাম্পিয়নরা।   

লিসবনে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই গোল পেতে পারতেন রোনালদো। তবে ইউক্রেনের গোলরক্ষকের দক্ষতায় ব্যর্থ হন তিনি। ম্যাচের ২৮ মিনিটে স্মরণীয় এক প্রত্যাবর্তনের কাছাকাছি চলে গিয়েছিলেন রোনালদো। কিন্তু জুভেন্টাস তারকার জোরালো শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান ইউক্রেনিয়ান গোলরক্ষক। গোলশূন্য অবস্থাতেই প্রথমার্ধ শেষ হয়। 

পুরো ম্যাচে ইউক্রেনের ত্রাতার ভূমিকায় ছিলেন দলের গোলরক্ষক পিয়াতভ। দ্বিতীয়ার্ধের শুরুতেই পর্তুগিজদের আবার গোলবঞ্চিত করেন তিনি। ডি-বক্সের ঠিক বাইরে থেকে পর্তুগিজ ফরোয়ার্ড আন্দ্রে সিলভার বুলেট গতির শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন পিয়াতভ।   

পুরো ম্যাচে আক্রমণে নিষ্প্রভ থাকা ইউক্রেন একেবারে শেষদিকে ভালো সুযোগ পেয়ে যায়। ম্যাচের ৮৬ মিনিটে ইয়েভেন কনোপ্লিয়াঙ্কের দূরপাল্লার শট ঠেকিয়ে দেন পর্তুগিজ গোলরক্ষক। ফিরতি বলে মোরায়েসের শটপোস্ট অল্পের জন্য পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

শুক্রবার রাতে বাছাইপর্বের অন্যান্য ম্যাচে চেক রিপাবলিককে ৫-০ গোলে উড়িয়ে বাছাইপর্বে দুর্দান্ত শুরু করেছে ইংল্যান্ড। ইংলিশদের হয়ে হ্যাটট্রিক করেন ফরোয়ার্ড রহিম স্টার্লিং। আর মলদোভার বিপক্ষে ৪-১ গোলের অনায়াস জয় পেয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। চার তারকা খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে, অ্যান্টন গ্রিজমান, রাফায়েল ভারানে ও অলিভার জিরু ফ্রান্সের হয়ে গোল করেন।

Advertisement